উত্তরখানে ছাত্রলীগ নেতা নাছিম সরকারের নৈরাজ্য

প্রকাশিতঃ ৩:০৪ অপরাহ্ণ, মঙ্গল, ৮ অক্টোবর ১৯

প্রবীণ হালদার ও প্রান্ত পথিকঃ ঢাকা উত্তর সির্টি কর্পোরেশনের ৪৬নং ওয়ার্ড কাউন্সিলরর পুত্র ছাত্রলীগ নেতা নাছিম সরকারের অত্যাচারে অনেকটা অসহায় উত্তরখানের সাধারণ মানুষ। নাছিম সরকার ও তার বাবার ভয়ে অনেকে প্রকাশ্যে কিছু বলতে পারে না।

বাবা ৪৬নং কাউন্সিলর হওয়ায় নাছিম সরকারের নৈরাজ্যের মাত্রা যেন আরো বেড়ে গেছে। অনুসন্ধানে জানা যায়; নাছিম সরকার এলাকায় তার ভয় ও দাপট সৃষ্টি করতে গড়ে তুলেছেন এক বিশাল বাহিনী। এই বাহিনী কাজ হল জমি দখল থেকে শুরু করে চাঁদাবাজি পর্যন্ত আবার কেউ কেউ মাদক ব্যবসার সাথে জড়িত বলে জানা যায়।

উত্তরখানে আওয়ামী লীগের অনেক প্রবীণ নেতাকেও মূল্যয়ন করেন না বর্তমান কাউন্সিলর পুত্র নাছিম। শুধু এলাকার নিরীহ মানুষ নয় তার হাত থেকে রক্ষা পায়নি তার আত্মীয় জলিল সরকারের পুত্র কামাল সরকার। গত কয়েক মাস আগে কামাল সরকারকে তার বাহিনী দিয়ে পিটিয়ে পঙ্গু করে দেন এই নাছিম সরকার। প্রশাসনকে বড়ু আঙ্গুল দেখিয়ে এযেন এক নিজের সাম্রাজ্য গড়ে তুলেছেন তিনি।

কামাল সরকারের উপর হামলায় বিষয়ে উত্তরখান থানার অফিসার ইনর্চাজের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন; দেখেন এই বিষয়ে আমি কিছু জানি না, শুনেছি কোটে মামলা হয়েছে। আমাদের প্রতিবেদক তার কাছে জানতে চান থানায় কেন মামলা নেওয়া হল না, উত্তরখান থানার অফিসার ইনর্চাজ বলেন; এটা উনাদের পারিবারিক বিষয় এনিয়ে থানা কি করবে!।

নাছিম সরকারের বিরুদ্ধে থানায় আর কোন মামলা বা সাধারণ ডায়েরী আছে কিনা জানতে চাইলে চটে যান উত্তরখান থানার অফিসার ইনর্চাজ, তিনি বলেন; এত কিছু জিজ্ঞাসা করেন কেন?, বলে দিলাম তো সি.আর আছে শুনেছি। নাম প্রকাশ না করার শর্তে এক প্রত্যক্ষদর্শী ক্রাইম পেট্রোল বিডিকে জানান; কাজী অ্যান্ড কোং এর মাতীম কাজী নাছিমের জালে ধরাপড়েছে।

এক সেচ্ছাসেবক লীগ নেতা ক্রাইম পেট্রোল বিডিকে বলেন; বাপ-বেটার দুর্গ হল এই উত্তরখান থানা, বাপ চলে গেলে বেটা আসে আর বেটা চলে গেলে বাপ আসে। তিনি আরো বলেন; প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশজুড়ে যে শুদ্ধি অভিযান করছেন তা অত্যন্ত শুরুপূর্ণ আর আমি অনেক আনন্দিত যে এবার হয়তো ত্যাগীরা জায়গা পাবে, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আকুল দাবি এই বাপ-বেটার হাত থেকে আমাদের রক্ষা করুণ।

এর আগে ক্রাইম পেট্রোল বিডিতে নাছিম সরকারকে নিয়ে সংবাদ প্রকাশ করায় বিভিন্ন নাম্বার থেকে হুমকি আসতে থাকে, নিরাপত্তার স্বার্থে বার্তা বিভাগ থেকে একটি সাধারণ ডায়েরীর প্রস্তুতি চলছে। একটি অজ্ঞাত নাম্বার থেকে কল করে বার্তা বিভাগে বলা হয়, আপনাদের মত সাংবাদিকদের জমা-খবর দেয় না নাছিম সরকার, পুলিশ-প্রশাসন তার পকেটে থাকে, বিপদ ডেকে আনবেন না বলে দিলাম, ভালো চাইলে নিউজ ডিলিট করে দিবেন। এযেন মুকুটহীন আরেক সম্রাট।

 

চোখ রাখুন আসছে………………?

আপনার মতামত জানানঃ