এবার ডেঙ্গু নিধনে মাঠে নামলো ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে সাধারণ শিক্ষার্থীদের সুরক্ষা দিতে ও ক্যাম্পাসকে ডেঙ্গু মুক্ত রাখার জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দিনব্যাপী মশা নিধন কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

রোববার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের সাদ্দাস হোসেন হলের পেছনে মশা নিধন স্প্রে করে এ কর্মসূচির উদ্বোধন করেন ইবি শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব।

মশা নিধন কর্মসূচি উদ্বোধনের আগে মশা নিধনের মাধ্যমে ক্যাম্পাসকে ডেঙ্গু মুক্ত রাখতে সভাপতি-সম্পাদকসহ ছাত্রলীগের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) সাইফুল আলমের সঙ্গে দেখা করেন। এ সময় ক্যাম্পাসে মশার বংশ বিস্তার রোধে জঙ্গলপূর্ণ স্থানগুলো নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্নতা রাখার দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মীরা। একই সঙ্গে ছাত্র ও শিক্ষকদের আবাসিক ও একাডেমিক এলাকায় নিয়মিত মশক নিধন ওষুধ প্রয়োগের দাবি জানান তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, সারাদেশে ডেঙ্গুর প্রকোপ যেভাবে বাড়ছে তাতে আমরা সবাই চিন্তিত। ইতোমধ্যে ঢাবি ও জাবির দুই শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে। যা খুবই দুঃখজনক। আশঙ্কার বিষয় কুষ্টিয়া শহরেও ১০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, প্রত্যন্ত জনপদের এ ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে সুরক্ষার জন্য আমাদের এ আয়োজন। যেটি আগামী তিন দিনব্যাপী ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় অব্যাহত থাকবে।

আপনার মতামত জানানঃ