কক্সবাজারে ৯ লাখ ৬২ হাজার পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজারঃ কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে ৯ লাখ ৬২ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ সময় কাউকে আটক করা যায়নি।

নাফ নদের দমদমিয়া জাদিমুড়া এলাকায় অভিযান চালিয়ে শনিবার রাতে এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান।

তিনি বলেন, নাফ নদ দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসছে এমন খবরে অভিযান চালানো হয়। রাত ৯টার দিকে কয়েকজন ইয়াবা পাচারকারী নৌকা নিয়ে মিয়ানমার থেকে নাফ নদ পার হয়ে জাদিমোড়া বরাবর বিআরএম-৯-এর এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসলে টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে।

এ সময় আত্মরক্ষার্থে আটটি গুলি চালায় বিজিবি। পাচারকারীরা নৌকায় করে পালানোর চেষ্টা করলে বিজিবির ধাওয়ায় নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পরে নৌকাটিতে তল্লাশি চালিয়ে ৯ লাখ ৬২ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় কাউকে আটক করতে না পারলেও নৌকাটি জব্দ করা হয়েছে।

উদ্ধার করা ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। ঈদকে সামনে রেখে ইয়াবার চালান পাচার করা হচ্ছিল। বিজিবি সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে। ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর প্রতিনিধিদের উপস্থিতিতে পরে তা ধ্বংস করা হবে বলেও জানান লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান।

আপনার মতামত জানানঃ