কমনওয়েলথ মেলায় নজর কেড়েছে বাংলাদেশ প্যাভেলিয়ন

প্রকাশিতঃ ডিসেম্বর ৪, ২০১৮ । ১৭:০২
আপডেটঃ ডিসেম্বর ৪, ২০১৮ । ১৭:০২

ক্রাইম পেট্রোল বিডি ডেস্কঃ ভারতের রাজধানী দিল্লিতে কমনওয়েলথ ওয়াইভস অ্যাসোসিয়েশন (ডিসিডাব্লিউএ) অ্যান্ড ডিপ্লোমেটিক কমিউনিটি বাজারে (মেলা) দর্শনার্থীর নজর কেড়েছে বাংলাদেশ প্যাভেলিয়ন।

দিল্লির নেহেরু পার্কের এই মেলায় ৩০টি দেশ অংশগ্রহণ করেছে। এতে রয়েছে গার্মেন্টস, খাবার, চকলেটসহ বিভিন্ন পণ্যের ১শ টি স্টল রয়েছে। এসব স্টলে উল্লেখযোগ্য পণ্যের মধ্যে রয়েছে তুর্কী, স্পেন, ভারত, ইউরোপ ও এশিয়ার খাবারের দোকান।

বিভিন্ন কূটনৈতিক মিশন এই মেলায় তাদের দেশের ঐতিহ্যের প্রদর্শনে বিভিন্ন সাংস্কৃতিক ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করছে। দিল্লির কূটনৈতিক মিশনগুলোর সদস্যসহ ব্যাপক সংখ্যক দর্শনার্থী আসছেন স্টলগুলোতে।

দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও তার স্ত্রী ডিসিডাব্লিউএ’র সাবেক সভাপতি তোহফা জামান আলী মেলায় বাংলাদেশ প্যাভেলিয়নের উদ্বোধন করেন। এ সময় হাইকমিশনের জ্যেষ্ঠ কর্মকর্তা ও তাদের স্ত্রীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ প্যাভেলিয়নে শার্ট, সোয়েটার, জ্যাকেট ও ঐতিহ্যবাহী জামদানী শাড়ীর পাশাপাশি দইবড়া, চটপটি বিরিয়ানীর মতো পণ্য রয়েছে।

এই মেলায় বিক্রির বড় অংশ একটি দাতব্য প্রতিষ্ঠানে দান করা হবে। প্রতিষ্ঠানটি দিল্লির উপকণ্ঠে প্রতিবন্ধীদের জন্য দু’টি স্কুল পরিচালনা করে। গত বছর এ প্রতিষ্ঠানে বাংলাদেশ মেলায় বিক্রির থেকে আড়াই লাখ ভারতীয় রূপি দান করে।

আপনার মতামত জানানঃ