কুয়েতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

কুয়েত প্রতিনিধিঃ যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যে কুয়েতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৫টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। দেশ থেকে হাজার হাজার মাইল দূরে পরিবার প্রিয়জন ছেড়ে প্রবাসী বন্ধুবান্ধব ও পরিচিতজনদের সঙ্গে ঈদ জামাত শেষে প্রবাসী বাংলাদেশিরা একে অন্যরে সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সকাল সাড়ে ৯টায় কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত এস এম আবুল কালাম তার সরকারি বাস ভবনে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও প্রীতিভোজের আয়োজন করেন। কুয়েতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা একে একে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় দুতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কুয়েতে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছ গ্রান্ড মকস অব কুয়েত মসজিদে। এ ছাড়াও দেশটির বাঙালি অধ্যুষিত এলাকার ১৮টি মসজিদে সাপ্তাহিক জুমা ও দুই ঈদের জামায়াতে বাংলা খুতবা পড়ার অনুমোদন দিয়েছে কুয়েতের ধর্ম মন্ত্রণালয়।

সাপ্তাহিক জুমা ও ঈদের নামাজ বাংলা খুতবা পাঠ করেন বাংলাদেশি খতিবরা। প্রবাসী বাংলাদেশি মুসল্লিরা বিদেশের মাটিতে নিজের মাতৃভাষা বাংলায় খুতবা শুনার সুযোগ পেয়ে কুয়েত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রায় ৩ লাখ প্রবাসী বাংলাদেশি বিভিন্ন পেশায় কর্মরত আছেন দেশটিতে।

আপনার মতামত জানানঃ