গারো মা ও মেয়েকে হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ১৭ অক্টোবর

প্রকাশিতঃ ৪:০৬ অপরাহ্ণ, মঙ্গল, ১৭ সেপ্টেম্বর ১৯

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর গুলশানের কালাচাঁদপুরে গারো মা ও মেয়েকে হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ অক্টোবর দিন ধার্য ক‌রে‌ছেন আদালত।

মঙ্গলবার (১৭ সে‌প্টেম্বর) তদন্ত প্র‌তিবেদন দা‌খি‌লের কথা থাক‌লেও তদন্ত কর্মকর্তা গুলশান থানার পুলিশ পরিদর্শক সালাউদ্দিন মিয়া তা দাখিল করতে পারেননি। তাই ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের নতুন দিন নির্ধারণ করেন।

গত ৮ আগস্ট এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। সে‌দিন প্র‌তি‌বেদন দা‌খিল কর‌তে না পারায় আদালত ১৭ সে‌প্টেম্বর পর্যন্ত সময় দেন। আজ সেই নির্ধা‌রিত দি‌নেও প্র‌তি‌বেদন দা‌খিল কর‌তে না পারায় নতুন ক‌রে এক মাস সময় মঞ্জুর করা হয়।

ঘটনার বিবরণীতে জানা যায়, ২০১৮ সালের ২০ মার্চ রাজধানীর গুলশানের উত্তর কালাচাঁদপুরের একটি ফ্ল্যাটে খুন হন গারো সম্প্রদায়ের নারী বেসেথ চিরান (৬৫) ও তার মেয়ে সুজাত চিরান (৪২)। এরপর পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে।

সুজাতের গলা ও শরীরের বিভিন্ন স্থানে ১৪টি ধারালো অস্ত্রের আঘাত পাওয়ার কথা প্রাথমিক তদ‌ন্তে জানা যায়। অপর‌দি‌কে বেসেথ চিরানেরকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে প্রমাণ মেলে।

ওই ঘটনার পর‌দিন সুজাতার স্বামী আশিষ মানকিন বাদী হ‌য়ে গুলশান থানায় এক‌টি মামলা করেন। পরে সুজাতার বোনের ছেলে সঞ্জিত চিরান ও তার তিন বন্ধু রাজু সাংমা, প্রবীণ সাংমা ও শান্তকে এ মামলায় গ্রেফতার করা হয়।

আপনার মতামত জানানঃ