চৌগাছায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ পালন

প্রকাশিতঃ মার্চ ১৩, ২০১৯ । ২২:২২
আপডেটঃ মার্চ ১৩, ২০১৯ । ২২:২২

আব্দল আলীম, চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ যশোরের চৌগাছা উপজেলায় যথাযথ মর্যাদায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত হয়েছে।

বুধবার (১৩ মার্চ) সকাল দশটা থেকে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে এই জাতীয় শিক্ষা সপ্তাহ শোভাযাত্রা ও আলোচনা সভার মাধ্যমে পালিত হয়। উপজেলার সমগ্র প্রাথমিক বিদ্যালয়সমূহের মধ্যে মডেল হিসাবে খ্যাত, উপজেলা রিসোর্স সেন্টারের পাশে কুঠিবাড়ি অবস্থিত চৌগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার অন্যান্য প্রাথমিক বিদ্যালয়সমূহের শিক্ষকগণ তাদের চিন্তা-চেতনা ও নিরলস পরিশ্রম দিয়ে শিক্ষার্থীদের নিয়ে আজকের দিনের ঐতিহ্য খুঁজে পেতে ছুটে গিয়েছিলো র‍্যালীতে। র‍্যালী শেষে সব শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা সম্পন্ন হয়। চৌগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ সহ সকল শিক্ষার্থী সকাল দশটায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এর র‍্যালীতে অংশগ্রহণ করে। র‍্যালীটি বিদ্যালয় থেকে শুরু করে শহর হয়ে ভাস্কর্য মোড় প্রদক্ষিণ করে উপজেলায় পৌছায়। র‍্যালী শেষে আলোচনা করার জন্য সকলেই উপজেলা হলরুমে অবস্থান করেন। এসময় উপজেলা প্রশাসনের আয়োজনে ও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলম। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বিলায়েত হোসেন, উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম দেব কুমার মালো, উপজেলা খাদ্য ইন্সপেক্টর কার্তিক দেবনাথ ও সকল সহকারী প্রাথমিক শিক্ষা অফিসারসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত প্রধান শিক্ষকবৃন্দ।  জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এর তাৎপর্য তুলে ধরতে শিক্ষার্থীদের সামনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দীনসহ সকল অতিথিবৃন্দ বক্তব্য রাখেন। এসময় জানা যায়, (১৩-১৯) মার্চ পর্যন্ত শিক্ষা সপ্তাহ চলবে।

একই ভাবে উপজেলা শহরের টেঙ্গরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কংশারীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ গ্রাম থেকে গ্রাম অঞ্চলে অবস্থিত কয়ারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গরীবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, জাহাঙ্গীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুষ্টিয়া-ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহাজাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিংহঝুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাতিবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাকিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সকল প্রাথমিক বিদ্যালয় গুলোতেও একই ভাবে জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত পালিত হয়।

তন্মধ্যে কাবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রবিউল ইসলামের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের নিয়ে র‍্যালী দিয়ে কাবিলপুর গ্রাম প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ে অবস্থান করে আলোচনা অনুষ্ঠান করি। আলোচনা অনুষ্ঠানে বক্তৃতা করেন শিক্ষক রবিউল ইসলাম, সাইফুজ্জামান নান্নু, আমেনা খাতুন, আব্দুল আলীম প্রমূখ।

আপনার মতামত জানানঃ