চৌগাছায় শেষ দিনে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলার ক্যাম্প

আব্দুল আলীম, চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় যশোরের চৌগাছা উপজেলায় ভূমি উন্নয়ন কর মেলা-২০১৯ এর শেষ দিন ছিলো আজ মঙ্গল বার (১৬ এপ্রিল)।

এই কর মেলার শেষ দিন মঙ্গলবার (১৬ এপ্রিল) উপজেলার ধূলিয়ানী ইউনিয়ন পরিষদের পক্ষে ভূমি সেবা ক্যাম্প বসেছিলো ইউনিয়নের ফতেপুর গ্রামে। সরকার এতো কর্মপরিকরবদ্ধ যে, তার উন্নয়ন ও দায়িত্বশীলতার রুপ শহরের সাথে তৃণমুল পর্যায়ে পৌছে গেছে। তাইতো আজ গ্রাম পর্যায়ে ভূমি উন্নয়ন কর মেলার মাধ্যমে একটি ইউনিয়নের বিভিন্ন গ্রামে বসে কর আদায়ের কাজ চলছে। ১০ই এপ্রিল থেকে ১৬ই এপ্রিল পর্যন্ত একটানা ৭দিন ইউনিয়নের সাতটি গ্রামে ক্যাম্প বসিয়ে কর আদায়ের কাজ সম্পন্ন করা হয়। ক্যাম্পগুলো বসেছিলোঃ ১ম ও ২য়-কাবিলপুর বাজার, ৩য়- ধূলিয়ানী ইউনিয়ন পরিষদে, ৪র্থ- শাহাজাদপুর, ৫ম- আজমতপুর, ৬ষ্ট- উজিরপুর, ৭ম- ফতেপুর। ১৬ই এপ্রিল মঙ্গলবার শেষ দিনে ফতেপুর ক্যাম্পে কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন ধূলিয়ানী ইউনিয়ন পরিষদের সহকারী ভূমি কর্মকর্তা রেজাউল করিম, উপঃ সহকারী কর্মকর্তা আসলাম হোসেন। এছাড়া উক্ত ক্যাম্পে আরও উপস্থিত ছিলেন গত ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী এসএম মোমিনুর রহমান, ইউপি সদস্য আব্দুর রশিদসহ ফতেপুর গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কর আদায় সম্পর্কে ইউপি সহকারী ভূমি কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, সাতটি ক্যাম্পেই কর আদায়ের কাজ সুষ্টুভাবে সম্পন্ন হয়েছে। কর আদায়ের পরিমাণ সন্তোষজনক। কয়েকজন করদাতার বক্তব্য থেকে জানা যায়, সরকারের এটি একটি ভালো পদক্ষেপ। কারণ অনেক সময় সামর্থ্যটা বেশি কাজ করে না, বিষয় হয়ে দাড়ায় ভূমি অফিসে যেয়ে কর দেওয়াটা অলসতা কিংবা ইচ্ছার অভাব। কিন্তু যখন বাড়ির পাশে এসে কর আদায়ের কাজ করায় আমাদের মতো লোকেদের খুবই সুবিধা হয়েছে।

আপনার মতামত জানানঃ