টঙ্গীতে নদী দখল ও দূষণ রোধে নদীযাত্রা কর্মসূচি পালিত

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : টঙ্গীতে নদী দখল ও দূষণ রোধে নদীযাত্রা নামে এক অভিনব প্রতিবাদী কর্মসূচি পালিত হয়েছে। টঙ্গী উন্নয়ন পরিষদের আয়োজনে গতকাল রোববার সকালে স্থানীয় পরাণমন্ডলেরটেক খেয়াঘাট থেকে যাত্রা শুরু করে ভাওয়াল মির্জাপুর পর্যন্ত তুরাগ নদীতে নদীযাত্রা কর্মসূচি পালিত হয়।

টঙ্গী উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ মোস্তফা কামাল হুমায়ুন হিমুর নেতৃত্বে এ কর্মসূচিতে অংশ নেন টঙ্গী থানা প্রেসক্লাবের সভাপতি ইঞ্জিনিয়ার এম এম হেলাল উদ্দিন, বাংলাদেশ সাংবাদিক সোসাইটির মহাসচিব নাসির উদ্দিন বুলবুল, শিক্ষানুরাগী হাবিবুর রহমান, টঙ্গী উন্নয়ন পরিষদের সহ-সভাপতি মজিবুর রহমান মাস্টার, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহিদুল কবির আনোয়ার, আওয়ামী লীগ নেতা আকতার হোসেন দুদু, কামাল হোসেন, আব্দুস সালাম মাতবর, আবুল বাসার খোকন, ইদ্রিস মিয়া, মুক্তিযোদ্ধা লেহাজ উদ্দিন, শ্রমিক নেতা মুজিবুর রহমান, মোজাম্মেল হক, সমাজকর্মী নাজিম উদ্দিন, জুনায়েদ মিয়া, অহিদ মন্ডল, নুরু সরকার প্রমুখ।

এসময় বক্তারা বলেন, যেকোনো মূল্যে টঙ্গী-গাজীপুরের প্রাণ তুরাগ নদীর দখল ও দূষণ রোধ করা হবে। নদী দূষণরোধ করতে না পারলে অচিরেই নদীর মাছসহ জীববৈচিত্র্য ধ্বংস হয়ে যাবে। যা এলাকার জনজীবনের জন্য চরম হুমকি হয়ে দাঁড়াবে।

আপনার মতামত জানানঃ