টয়োটা করোলার নতুন গাড়ী বাজারে

প্রকাশিতঃ নভেম্বর ১৭, ২০১৮ । ১৬:০০
আপডেটঃ নভেম্বর ১৭, ২০১৮ । ১৬:০০

প্রযুক্তি ডেস্কঃ গাড়ী নির্মাণ প্রতিষ্ঠান টয়োটা করোলা বাজারে আনছে তাদের নতুন মডেলের একটি কার। গাড়ির বাজারে সবচাইতে জনপ্রিয় ব্র্যান্ড হচ্ছে টয়োটা করোলা। জনপ্রিয় জাপানি এই গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টয়োটা ঘোষণা দিয়েছে তারা শিগগিরই নতুন মডেলের টয়োটা করোলা বাজারজাত করতে যাচ্ছে। ‘২০২০ করোলা সেডান’ মডেলের এই গাড়িটি আগের মডেলের তুলনায় বেশি কার্যকর ও চালাতে আরামদায়ক হবে।

গত এপ্রিলে নিউইয়র্কের শোরুমে হ্যাচব্যাগ ভার্সনের করোলা গাড়ির শুভ উদ্বোধন হয়, যার এখনও বাজারে ব্যাপক চাহিদা রয়েছে। এরই মধ্যে নতুন মডেল আনল এই গাড়ি নির্মাণ প্রতিষ্ঠানটি।

এক সময়ের তুমুল জনপ্রিয়তায় থাকা ফোর্ডের টি মডেল ও ভক্সওয়াগনের বিটল ব্র্যান্ডের গাড়িকেও ছাড়িয়ে গেছে করোলা। ১৯৬৬ সালে করোলা মডেল বাজারে আসার পর থেকে এই পর্যন্ত ৪৫০ লাখেরও বেশি গাড়ি বিক্রি হয়েছে।

করোলার হ্যাচব্যাগ ও সেডান ভার্সনের মধ্যে কিছু বৈশিষ্ট্যগত পার্থক্য রয়েছে। চোখ ধাঁধানো ডিজাইন ও সাচ্ছন্দ্য ড্রাইভিংয়ের জন্যই মূলত হ্যাচট্যাগের দিকে আগ্রহ ক্রেতাদের। সেডান মডেলটি হবে গ্যাস সাশ্রয়ী, চালাতে বেশ সুবিধাজনক এবং অতিরিক্ত নিরাপত্তা প্রযুক্তি-সম্বলিত ।

প্রথমে যুক্তরাষ্ট্রের বাজারে এটি পাওয়া যাবে। পরবর্তীতে বিশ্বব্যাপী বাজারজাত করা হবে। যদিও এটির দাম এখনও নির্ধারণ করা হয়নি, বর্তমান মডেলের বাজারদর ১৫ লাখের মতো। তবে নতুন মডেলের করোলা কিনতে একটু টাকা বেশিই গুনতে হবে।

সূত্র: সিএনএন

আপনার মতামত জানানঃ