নারীর সম্মানে আলোর মিছিল

প্রকাশিতঃ মার্চ ৯, ২০১৯ । ১৪:১০
আপডেটঃ মার্চ ৯, ২০১৯ । ১৪:১০

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: ‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’ এই প্রতিপাদ্য সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে একটি আলোর মিছিল বের করা হয়। দিবসের অন্য কর্মসূচির মধ্যে ছিল, মোমবাতি প্রজ্জ্বলনে বাংলাদেশ, র্যালি এবং সংক্ষিপ্ত সমাবেশ।

সমাবেশে বক্তারা বলেন, পরিবার, সমাজ এবং রাষ্ট্রের প্রতিটি উন্নয়নের অন্তরালে নারীদের ভূমিকা অপরিসীম। নারীদের নিজ নিজ যোগ্যতায় সাবলম্বী হতে হবে। আর এর জন্য সমাজের সর্বস্তরের মানুষদের এগিয়ে আসতে হবে। একটি জাতি কখনই নারীদের পেছনে ফেলে এগিয়ে যেতে পারে না। এদেশে নারী-পুরুষের সমান সুযোগ-সুবিধা দিয়ে জাতিকে এগিয়ে নেয়ার প্রতি জোর দিতে হবে।

সংগঠনটির সভাপতি সুমাইয়া রহমান কান্তির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগরী পুলিশের মতিহার জোনের পুলিশ কমিশনার সাজিদ হোসেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আঞ্জুমান বানু, রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ রোকসানা বেগম, রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ