নির্মাণ ও গৃহসজ্জাশিল্প পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী চলছে রাজধানী

নিউজ ডেস্ক: রাজধানীতে চলছে নির্মাণ অবকাঠামো, কাঠ এবং আসবাবপত্র সংশ্লিষ্ট শিল্পের সর্বাধুনিক উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্যের তিন দিনব্যাপী দুটি আন্তর্জাতিক প্রদর্শনী।

বৃহস্পতিবার (২০ জুন) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ১, ২, ২এ এবং ৩ নম্বর হলে ‘বাংলাদেশ বিল্ডকন-২০১৯’ এবং ‘জেট প্রেজেন্টস বাংলাদেশ উড-২০১৯’ নামে এই পৃথক দুই প্রদর্শণীর উদ্বোধন করেন ঢাকায় নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার বিশ্বদীপ দে।
পঞ্চমবারের মতো আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস (প্রা.)লিমিটেড এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস (প্রা.) লিমিটেড যৌথভাবে প্রদর্শনী দুটির আয়োজন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে এলজিইডির সুপারিনটেনডেন্ট প্রকৌশলী এ এন এম এনায়েত উল্লাহ, ফার্নিচার সেক্টর ইন্ডাস্ট্রি স্কিল কাউন্সিল লি. এর চেয়াম্যান মো. আবু ইউসুফ, বাংলাদেশ ফার্নিচার এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি কে এম আক্তারুজ্জামান, হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের (এইচবিআরআই) পরিচালক মোহাম্মদ শামীম আক্তার, ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস (প্রা.) লিমিটেডের এমডি আনভেশি, আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন (প্রা.) লিমিটেডের এমডি টিপু সুলতান ভূঁইয়া, পরিচালক নন্দ গোপাল কে প্রমুখ উপস্থিত ছিলেন।

এবারের প্রদর্শণীতে বাংলাদেশসহ চীন, ভারত, তুরস্ক, হংকং, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, অস্ট্রিয়া, মালয়শিয়া এবং ইতালির ২৫০টি প্রতিষ্ঠানের ৩ হাজারেরও বেশি পণ্য স্থান পেয়েছে। নির্মাণ শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন ম্যাটেরিয়াল, ইকুইপমেন্ট, মেশিনারি এবং প্রযুক্তি তুলে ধরা হচ্ছে।

এছাড়া কাঠ ও আসবাবপত্র শিল্প নিয়ে অন্য প্রদর্শণীতে এ খাতের সংশ্লিষ্ট মেশিনারি, হার্ডওয়্যার অ্যান্ড টুলস, ফিটিং অ্যান্ড ফিক্সচার, লেমিনেট, বোর্ড, কোটিং, অ্যাব্রেসিভ অ্যান্ড অ্যাডেসিভসহ অন্যান্য পণ্য প্রদর্শিত হচ্ছে।

আয়োজকরা জানান, বাংলাদেশের নির্মাণ এবং আসবাব শিল্পকে আরও আধুনিকীকরণ এবং এর উৎপাদন বৃদ্ধি ও মানোন্নয়নে সক্ষম করতে এই আয়োজন।

প্রদর্শণী দু’টি প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত রয়েছে। তিন দিনব্যাপী এই প্রদর্শণী শেষ হবে আগামীকাল (২২ জুন)।

আপনার মতামত জানানঃ