নৌপথে ঈদযাত্রা সন্তুষ্টির মধ্যেই শেষ হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ জুন ২, ২০১৯ । ১৬:২৩
আপডেটঃ জুন ২, ২০১৯ । ১৬:২৩

নিজস্ব প্রতিবেদক: নৌপথে ঈদযাত্রা সন্তুষ্টির মধ্যেই শেষ হবে বলে আশা প্রকাশ করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রোববার (২ জুন) সদরঘাট পরিদর্শনে এসে তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘গত দুই মাস ধরে বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি ও মন্ত্রণালয় সব ধরনের প্রস্তুতি নিয়েছে। আমরা ১৯ জেলার ডিসি, পুলিশ সুপার, বিভাগীয় কমিশনারদের সঙ্গে কথা বলেছি। কীভাবে নৌ চলাচল স্বাভাবিক রাখা যায় সেই ব্যবস্থা গ্রহণ করেছি। আইনশৃঙ্খলার বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।’

তিনি বলেন, ঈদের সার্বিক প্রস্তুতি যেটা নিয়েছি; শিমুলিয়া, আরিচা ও সদরঘাট পর্যবেক্ষণ করে যা দেখেছি তাতে আমরা সন্তুষ্ট। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সব কিছুই স্বাভাবিকভাবে চলছে। কোনো সমস্যা দেখা দিলে আমরা তাৎক্ষণিক পদক্ষেপ নিচ্ছি। আমি মনে করি এভাবে চললে ঈদযাত্রা সন্তুষ্টির মধ্যেই শেষ হবে।

শনিবার (১ জুন) অ্যাডভেঞ্চার লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ও সাংবাদিকদের উপর হামলার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে নৌ প্রতিমন্ত্রী বলেন, আমরা এজন্য দুঃখিত। তবে বিষয়টি লঞ্চ কর্তৃপক্ষের, আমাদের নয়। আমরা তদন্ত করে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেব। এভাবে কারো সঙ্গে কেউ আচরণ করতে পারে না। যারা এমন ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

আপনার মতামত জানানঃ