পুরোনো গতিতে ফিজ: মাশরাফি

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত। ভারতের বিপক্ষে ম্যাচটি ছিল বাংলাদেশের জন্য বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি। সেই প্রস্তুতিতে খুব একটা সুখকর ফল পায়নি টাইগাররা। ভারতের কাছে হেরেছে ৯৫ রানে।

ম্যাচে উদারহস্তে রান বিলিয়েছেন বাংলাদেশ দলের বোলাররা। ১০০ রানের মধ্যে ৪ উইকেট হারানোর পরও ভারত তাই গড়ে ৭ উইকেটে ৩৫৯ রানের পাহাড়।

তবে পেসাররা বেশ ভালো করেছেন। বিশেষ করে মোস্তাফিজুর রহমান। তার উপরেই বাংলাদেশ দলের বিশ্বকাপ সম্ভাবনা অনেকটা নির্ভর করছে। মোস্তাফিজের ছন্দে ফেরা বোলিংকেই হারা ম্যাচে বড় প্রাপ্তি মনে করছেন দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

গত সেপ্টেম্বরে এশিয়া কাপের পর থেকে মোস্তাফিজ ধারাবাহিক নন। এশিয়া কাপে ১০ উইকেট নিয়েছিলেন। চলতি মাসের শুরুতে ত্রিদেশীয় সিরিজে পান ৪ উইকেট। তবে বল হাতে ভীষণ খরুচে ছিলেন কাটার মাস্টার, যেটা নিয়েই মূলত দুশ্চিন্তা বাংলাদেশ দলের।

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে প্রথম ৫ ওভারে দুর্দান্ত বোলিং করেছেন মোস্তাফিজ। ১৯ রানে নেন ১ উইকেট। ২৩ বছর বয়সী এই পেসারের ছন্দে ফেরা বোলিং স্বস্তি দিচ্ছে মাশরাফিকে।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘মোস্তাফিজ তার পুরোনো গতিতে ফিরেছে দেখে কিছুটা স্বস্তি লাগছে। সে বোলিংটাও ভালো করছে। কখনও কখনও ১৪০ কিলোমিটারের আশেপাশে বল করছে। যদি সে এমনটা করতে পারে, তবে আমাদের বোলিং ইউনিটটা অন্যরকম হবে। রুবেল আর সাইফউদ্দিনও ভালো করেছে। আমরা নতুন বলে ভালো করার আশা করছি, আয়ারল্যান্ডে যেটা করতে পারিনি।’

আপনার মতামত জানানঃ