প্রতিশ্রুতি রক্ষা না করায় মেয়রকে স্কার্ট পরিয়ে শহর ঘুরানো হল

প্রতিশ্রুতি রক্ষা না করায় মেয়রকে স্কার্ট পরিয়ে শহর ঘুরানো হল

আন্তর্জাতিক ডেস্কঃ নির্বাচনের আগে প্রচারণার সময় প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন প্রার্থীরা। কিন্তু নির্বাচনের পর পদে বসে প্রতিশ্রুতি একপ্রকার চেপেই যান তারা। নাগরিকরা এ নিয়ে ক্ষোভ-অসন্তোষ প্রকাশ করলেও সাধারণত সেসবও গায়ে লাগান না নির্বাচিতরা। তবে মেক্সিকোর একটি শহরের বাসিন্দারা শুধু ক্ষোভ-অসন্তোষ প্রকাশ করেই ক্ষ্যান্ত হলেন না, প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হওয়ায় নির্বাচিত মেয়রকে ধরে শাস্তি হিসেবে স্কার্ট পরিয়ে ঘুরিয়েছেন শহর।
এ সপ্তাহের শুরুতে ঘটনাটি ঘটেছে মেক্সিকোর হুক্সিটান প্রদেশের স্যান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরে। শাস্তিটা পেয়েছেন মেয়র হাভিয়ের হিমিনেজ। তাকে শহর ঘোরানোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।
ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, মেয়র হিমিনেজকে লম্বা কালো স্কার্ট ও সাদা ব্লাউজ পরিয়ে এবং লুই টন নামে তার আরেক সহযোগীকে কারুকাজ করা উজ্জ্বল গোলাপি পোশাক পরিয়ে শহরজুড়ে ঘোরাচ্ছেন বিক্ষুব্ধ নাগরিকরা। এসময় দু’জনকে একেবারে বিমর্ষ দেখা গেলেও নাগরিকরা তাদের ‘ঠকবাজ-প্রতারক’ বলে স্লোগান দিচ্ছিলেন।
মেয়রকে শাস্তি দেওয়া নাগরিকদের অভিযোগ, শহরের পানি ব্যবস্থাপনার উন্নয়ন করবেন বলে নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। কিন্তু ক্ষমতায় এসে সেটা তিনি করেননি।
যদিও শহর ঘোরার সময়ই মেয়র সাংবাদিকদের বলছিলেন, তিনি প্রতিশ্রুতি মোতাবেক কাজ করার চেষ্টা করছিলেন, কিন্তু অর্থ-বরাদ্দের অভাবে পারছিলেন না। তখন অবশ্য বিক্ষুব্ধ নাগরিকদের বলতে শোনা যায়, ‘আর মিথ্যা বলো না!’
গত মে মাসে সিলতেপেক শহরে ঘটেছিল এমন আরেকটি ঘটনা। তখন সেখানকার বাসিন্দারা শহরের মেয়র দামিয়ান গঞ্জালেস আরিয়াগাকে অফিস থেকে বের করে একটি চত্বরে বেঁধে রাখে।

আপনার মতামত জানানঃ