প্রস্তুতি ম্যাচে পাহাড়সমান সংগ্রহ ওয়েস্ট ইন্ডিজের

প্রকাশিতঃ ডিসেম্বর ৬, ২০১৮ । ১৬:২১
আপডেটঃ ডিসেম্বর ৬, ২০১৮ । ১৬:২১

ক্রীড়া প্রতিবেদকঃ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়া ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিতই কি দিয়ে রাখল! যে দলটি টেস্টে বাংলাদেশের স্পিন বোলিংয়ের সামনে রীতিমত খাবি খেয়েছে, তারাই প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের বিপক্ষে গড়েছে ৮ উইকেটে ৩৩১ রানের বড় সংগ্রহ।

টস জিতে ব্যাটিং করতে নেমে ১৫ ওভারের উদ্বোধনী জুটিতেই ১০১ রান তুলে ফেলেন কাইরন পাওয়েল আর শাই হোপ। ৪৩ রান করা পাওয়েলকে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন নাজমুল অপু।

দ্বিতীয় উইকেটে ড্যারেন ব্রাভোকে নিয়ে ৫৮ রানের আরেকটি বড় জুটি হোপের। মেহেদী হাসান রানার বলে ব্রাভো আউট হন ২৪ রানে। এরপর ক্যারিবীয়দের কিছুুটা লাগাম টেনে ধরেছিলেন বাংলাদেশের বোলাররা। ১৭৬ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসেছিল তারা।

কিন্তু শেষ পর্যন্ত বোলিংয়ে চাপটা ধরে রাখতে পারেনি মাশরাফি বিন মর্তুজার দল। ওপেনিংয়ে হোপ ৮৪ বলে ৮১ রানের এক ইনিংস খেলেন। পরের দিকে ঝড় তুলেন রস্টন চেজ আর ফ্যাবিয়েন অ্যালেন।

৫১ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৬৫ রানে অপরাজিত ছিলেন চেজ। অ্যালেন ৩২ বলে করেন ঝড়ো ৪৮ রান, তার ইনিংসে ছিল ৮টি চার আর ১টি ছক্কা। মাঝে ব্যাট চালিয়েছেন টেস্ট সিরিজে দারুণ খেলা শিমরন হেটমেয়ারও। ২৭ বলে ২টি করে চার ছক্কায় ৩৩ রান করে রুবেল হোসেনের শিকার হন তিনি।

বাংলাদেশি বোলারদের মধ্যে তেমন ভালো করতে পারেননি কেউই। ১০ ওভার বল করে ৫৫ রানে ২টি উইকেট নেন রুবেল। মাশরাফি ৮ ওভারে ৩৭ রান খরচায় পান ১ উইকেট। এছাড়া মেহেদী হাসান রানা আর নাজমুল অপু ২টি করে উইকেট পেয়েছেন। তারা দুজন রানও খরচ করেছেন ওভারপ্রতি ছয়ের উপরে।

আপনার মতামত জানানঃ