প্রিন্স হ্যারির রসিকতা অস্ট্রেলিয়াকে নিয়ে

প্রকাশিতঃ মে ৩০, ২০১৯ । ১৩:১৮
আপডেটঃ মে ৩০, ২০১৯ । ১৩:১৮

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ক্রিকেট দ্বন্দ্বের কথা কারো অজানা নয়। অ্যাসেজ এলেই তার পুরো ঝাঁজ টের পাওয়া যায়। এ ছাড়াও সারা বছর জুড়ে দু’দলের ক্রিকেটার থেকে শুরু করে ভক্ত-সমর্থকরাও একে অপরের পেছনে লেগেই থাকে। এবার সেই তালিকায় যোগ দিলেন ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারিও!

গতকাল (২৯ মে) ব্রিটেনের রানির আমন্ত্রণে রাজপ্রাসাদ বাকিংহ্যাম প্যালেসে যান বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০ দলের অধিনায়ক। রানির পাশাপাশি এ অনুষ্ঠানে অধিনায়কদের অভ্যর্থনা দিতে দেখা যায় প্রিন্স হ্যারিকে। সেখানেই অস্ট্রেলিয়ার অধিনায়ককে পেয়ে সুযোগে খোঁচা মেরে বসেন তিনি। যদিও তা ছিল নিতান্তই রসিকতার ছলে।

অ্যারন ফিঞ্চের সঙ্গে কুশলাদি বিনিময়ের সময় প্রিন্স হ্যারি জিজ্ঞেস করে বসেন, ‘মনে হচ্ছে খুব আশাবাদী (বিশ্বকাপ জয়ের ব্যাপারে) তুমি? কতদিন ধরে খেলছ?’ এদিকে প্রিন্স হ্যারির এমন প্রশ্ন শুনে নিজেকে সংযত রাখতে পারেননি ফিঞ্চও। সেখানেই ফ্যালফ্যাল করে হেসে দেন অসি অধিনায়ক। এসময় পাশে থাকা অন্যান্য দলের অধিনায়করাও নিজেদের হাসি আটকে রাখতে পারেননি।

ভীষণ রসিক ব্রিটিশ রাজপুত্র তবে শুধু রসিকতা করেই থামেননি। অধিনায়কদের উদ্দেশ্য করে প্রেরণামূলক বার্তা দিতেও দেখা গেছে তাকে। শ্রীলঙ্কার এবারের বিশ্বকাপ দল স্মরণকালের সবচেয়ে অনভিজ্ঞ। তাই লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে প্রিন্স হ্যারি বলেন, ‘উপভোগ করো। যদি তোমরা উপভোগ করতে না পারতে তবে এখানে হয়তো আজ উপস্থিতও হতে পারতে না।’

উল্লেখ্য, ব্রিটিশ রাজপুত্র আজ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ মাঠে বসে উপভোগ করবেন। জানা গেছে, ওভালে ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের হয়ে গলা ফাটাবেন প্রিন্স হ্যারি।

আপনার মতামত জানানঃ