ফণীকে কেন্দ্র করে দেশবাসীর আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেইঃ হানিফ

প্রকাশিতঃ মে ৩, ২০১৯ । ১৪:৩৮
আপডেটঃ মে ৩, ২০১৯ । ১৪:৩৮

বিশেষ সংবাদদাতাঃ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ঘূর্ণিঝড় ফণীকে কেন্দ্র করে দেশবাসীর আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। সরকার এবং আওয়ামী লীগ জনগণের পাশে আছে।

তিনি বলেন, ঘূর্ণিঝড়কে মোকাবেলার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এছাড়া পর্যাপ্ত ত্রাণ সামগ্রী প্রস্তুত রাখা হয়েছে।

শুক্রবার (৩ মে) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত সম্পাদক মণ্ডলীর সভার পর সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, আহমদ হোসেন, আখতারুজ্জামান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতা এসএম কামাল, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত নন্দী রায় ও কেন্দ্রীয় কমিটির সদস্য ফজিলাতুন্নেছা ইন্দিরাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, দুর্যোগ নিয়েও বিএনপি নোংরা রাজনীতিতে মেতে উঠেছে। তারা যেসব কথা বলছেন কোনো বিবেকবান মানুষ তা বলতে পার না। দুর্যোগের সময় এ ধরনের নোংরা রাজনীতি না করার জন্য তিনি বিএনপির নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

হানিফ জানান, ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকার ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন থেকে সার্বক্ষণিক মনিটরিং করছেন। সরকারি কর্মকর্তা ও সংশ্লিষ্ট নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানানো হয়েছে।

তিনি বলেন, ১৯ জেলা এবং উপকূলের পরিস্থিতি মোকাবেলায় সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাসহ সংশ্লিষ্ঠদের প্রস্তুত রাখা হয়েছে। সাইক্লোন সেল্টার ছাড়াও স্কুল কলেজ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং সরকারি প্রতিষ্ঠান প্রস্তুত রাখা হয়েছে। যদি লোকজন সাইক্লোন সেল্টারে চলে আসে তাহলে ক্ষয়ক্ষতি খুব কম হবে। শুকনো খাবার, পানি, ওষুধ এবং মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

হানিফ বলেন, সমাজকল্যাণ উপ কমিটির নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি সার্বক্ষণিক সবকিছু দেখাশোনা করবে। ঘূর্ণিঝড়ের আগে এবং পরে কোনো ঘটনা ঘটলে ৯৬৭৭৮৮১, ৯৬৭৭৮৮২ ফোন করে জানাতে অনুরোধ জানানো হয়েছে। এছাড়া ৯৬৬৬৫৫০ নম্বরে ফ্যাক্স করার সুযোগ রয়েছে।

আপনার মতামত জানানঃ