ববি ভিসির কুশপুত্তলিকা দাহ

প্রকাশিতঃ মার্চ ৩০, ২০১৯ । ১৫:০০
আপডেটঃ মার্চ ৩০, ২০১৯ । ১৫:০০

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হকের কুশপুত্তলিকা দাহ করেছেন শিক্ষার্থীরা। পাশাপাশি শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের দাবিতে মশাল মিছিল করেছেন।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্য (ভিসি) প্রফেসর ড. এসএম ইমামুল হকের কুশপুত্তলিকা দাহ করেন। এর আগে ক্যাম্পাসে মশাল মিছিল করেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. আল আমীন জানান, গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে বৈকালিন চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়নি। এতে শিক্ষার্থীরা মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানের বাইরে প্রতিবাদ জানান। এ ঘটনায় ভিসি ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলেন। এর প্রতিবাদে এবং ভিসির ওই উক্তি প্রত্যাহারের দাবিতে বুধবার সকাল থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থী মো. আল আমীন জানান, ওই উক্তি প্রত্যাহার না করে উল্টো শিক্ষার্থীদের আন্দোলন দমাতে উপাচার্য একক ক্ষমতাবলে বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেন এবং আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেন।

আন্দোলনরত শিক্ষার্থী মো. আল আমীন জানান, এখন আর ৫ দফা বা ১০ দফা নয়। এখন একটিই দাবি বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে শিক্ষার্থীরা।

এরই ধারাবাহিকতায় শুক্রবার বিকেলে চুতুর্থদিনের মতো শিক্ষার্থীরা বরিশাল বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে জড়ো হয়ে উপাচার্য (ভিসি) প্রফেসর ড. এসএম ইমামুল হকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন।

আপনার মতামত জানানঃ