বিএনপি নেতা সোহেলকে গ্রেফতার না করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলকে মামলা ছাড়া কারাগারের গেট থেকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে সোমবার (৮ জুলাই) হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন সোহেলের আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মাসুদ রানা।

পরে আইনজীবী মাসুদ রানা সাংবাদিকদের জানান, হাবিব-উন-নবী খান সোহেল জামিনে মুক্তি পেলেই ফের কারাগেটের সামনে থেকে গ্রেফতার করা হয় কিংবা ভিন্ন কোনো মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। এ আশংকা থেকে কারাফটকে তাকে গ্রেফতার বা হয়রানি না করতে নির্দেশনা চেয়ে আবেদন করি। আদালত আমাদের আবেদনের শুনানি নিয়ে আজ এ আদেশ দেন।

হাবিব-উন -নবী খান সোহেলের বিরুদ্ধে প্রায় ছয়শ মামলা রয়েছে। এর মধ্যে অনেক মামলাতেই হাইকোর্ট থেকে তিনি জামিন পেয়েছেন। গত ৩ জুলাই পল্টন ও রমনা থানার দুই মামলায় জজকোর্ট থেকে তিনি জামিন পান। ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি রাজধানীর মালিবাগ থেকে সোহেলকে আটক করা হয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

আপনার মতামত জানানঃ