বিশাল পরিবর্তন আসছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে

প্রকাশিতঃ ৫:৫০ অপরাহ্ণ, বুধ, ৭ আগস্ট ১৯

ক্রীড়া ডেস্কঃ বিশাল পরিবর্তন আসছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে। যার শুরু প্রথম ধাপেই প্রধান কোচসহ সকল স্টাফদের সরিয়ে দেওয়া হয়েছে। এবার ওয়ানডে ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরানো হচ্ছে ফাফ ডু প্লেসিসকেও।

টেস্ট দলের নেতৃত্বে ডু প্লেসিসকে দেখা গেলেও ওয়ানডেতে আর থাকছেন না তিনি। অক্টোবরে আসন্ন ভারত সফরেই এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। প্রধান কোচ ওটিস গিবসনসহ পুরো কোচিং স্টাফ ও টিম ম্যানেজমেন্টকে সরিয়ে দেওয়ার পর থেকেই আরও পরিবর্তনের ধারণা করা হচ্ছিল। এবার তাই সত্য হতে যাচ্ছে।

দক্ষিণ আফ্রিকার ভারপ্রাপ্ত ক্রিকেট ডিরেক্টর করি ভ্যান জিল সোমবার (০৫ আগস্ট) জোহান্নেসবার্গে এক সংবাদ সম্মেলনে জানান, তিনি নিজেই অস্থায়ী দল নির্বাচন কমিটির প্রধান হিসেবে থাকবেন এবং আগামী কয়েক দিনের মধ্যেই পুরো কমিটি নিয়ে বৈঠকে বসবেন। ভারত সফরে টেস্ট ফরম্যাটে ডু প্লেসিস প্রোটিয়া দলের নেতৃত্ব দেবেন নিশ্চিত করেন ভ্যান জিল।

ভ্যান জিল বলেন, ‘২০২৩ বিশ্বকাপের দিকে নজর দেয়াটা গুরুত্বপূর্ণ। আসলে আমাদের এখন একটা কৌশল দরকার। সুতরাং আমাদের অ্যাপ্রোচটা কি হবে সেটি বিবেচনা করেই অধিনায়ক নির্বাচন করতে হবে। আগামীকাল আমাদের দল নির্বাচন কমিটির একটা বৈঠক আছে এবং সেখানেই অনেকটাই নিশ্চিত করা হবে।’

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ভারত সফর শুরু করবে দক্ষিণ আফ্রিকা। ধর্মশালায় ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য প্রথম ম্যাচেই নতুন অধিনায়ক দেখা যাবে। বিশাখাপত্তনমে ২ অক্টোবর থেকে শুরু হবে টেস্ট সিরিজ।

আপনার মতামত জানানঃ