বৃষ্টির পেটে ওয়েলিংটন টেস্টের প্রথম দিন

প্রকাশিতঃ মার্চ ৮, ২০১৯ । ১৭:৫৩
আপডেটঃ মার্চ ৮, ২০১৯ । ১৭:৫৩

ক্রীড়া প্রতিবেদকঃ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বড় প্রভাবক হয় বাতাস- এমনটা সবারই জানা। আবহাওয়ার পূর্ভাবাসে শঙ্কা ছিলো বৃষ্টিরও। কিন্তু আগের দুই-তিনদিন আকাশ পরিষ্কার থাকায় শুক্রবার ম্যাচ শুরু নিয়ে দুশ্চিন্তার অবকাশ ছিলো না। হয়তো এ কারণেই ঘটলো বিপত্তি।

টানা বৃষ্টির কারণে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে টসই করতে পারেননি দুই দলের অধিনায়ক কেন উইলিয়ামসন এবং মাহমুদউল্লাহ রিয়াদ। উপায়ন্ত না দেখে দিন শেষের প্রায় তিন ঘণ্টা আগেই আজকের মতো খেলা বন্ধ করার ঘোষণা দেন দুই আম্পায়ার পল রেইফেল এবং রুচিরা পাল্লিয়াগুরুগে। সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটায় টস করতে নামার কথা ছিলো দুই অধিনায়কের। টসের সিদ্ধান্ত মোতাবেক ব্যাটিং-বোলিং করতে নামবে দুই দল। যেখানে বাংলাদেশ আগে ব্যাটিং পেলে ইনিংস সূচনা করতেন তামিম-সাদমান আর বোলিংয়ে শুরুটা করতেন টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

কিন্তু টসেরও প্রায় ঘণ্টাখানেক আগে থেকেই যে চলছে বৃষ্টি! যে কারণে ড্রেসিংরুম থেকে বের হওয়ারও সুযোগটা মেলেনি খেলোয়াড়দের। উইকেট ঢেকে রাখা হয়েছে কয়েকস্তরের আবরণ দিয়ে। সাথে আউটফিল্ডেরও বেশ কিছু অংশ ঢাকা হয়েছে ভারী পর্দা দিয়ে। যেকোনো ক্রিকেটার কিংবা ক্রিকেট সমর্থকদের জন্য এমন দৃশ্য খুবই কষ্ট এবং হতাশার।

অথচ এ বৃষ্টির সুযোগ নিয়ে যেনো খেলায় মেতে উঠলো তাসমান পাড়ের অতিথি পাখিরা। উড়ে এলো বেশি কিছু গাঙচিল ও সিগাল, সঙ্গে এলো সামুদ্রিক হাঁসও। মাঠের মধ্যে জমে থাকা পানিকে বানিয়ে অস্থায়ী ‘সমুদ্র’ কিংবা সুইমিং পুল ভেবে বোল্ট-তামিমদের বদলে খেলা শুরু করে দিল এসব পাখিরাই। যা মাঠের বাইরে ড্রেসিংরুমে বসে দেখতে বাধ্য হলেন মাহমুদউল্লাহ-উইলিয়ামসনরা।

স্থানীয় সময় বেলা ৩.০০টা এবং বাংলাদেশ সময় সকাল ৮.০০টায় আজকের দিনে শেষবারের মতো পিচ ও আউটফিল্ড পরিদর্শনে নামেন দুই আম্পায়ার পল রেইফেল এবং রুচিরা পাল্লিয়াগুরুগে। কিন্তু বৃষ্টির কারণে আউটফিল্ড সম্পূর্ণ ভেজা থাকায় দিনের খেলার সমাপ্তি ঘোষণা করে দেন তারা। যে কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হবে নির্ধারিত সময়ের ত্রিশ মিনিট আগে।

আপনার মতামত জানানঃ