ব্যবসায়ী থেকে মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ

বিনোদন প্রতিবেদক: মিসওয়ার্ল্ড বাংলাদেশের পর প্রথমবারের অনুষ্ঠিত হলো ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’। পাঁচ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথমবারের মতো মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ হলেন মেহেদী হাসান ফাহিম।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটির রাজদর্শন হলে আয়োজন করা হয় ‘সজীব গ্রুপ মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল। নানা আয়োজনের মধ্য দিয়ে রাত ১২টায় বিজয়ী হিসেবে ফাহিমের নাম ঘোষণা করেছে আয়োজক প্রতিষ্ঠান এক্সপোজার।

বিজয়ী হয়ে বেশ উচ্ছ্বসিত চট্টগ্রামের ফটিক ছড়ির ছেলে মেহেদী হাসান ফাহিম। কাছে নিজের অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ বিজয়ী হওয়ার অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়। ছোটবেলা থেকে একটা কথা শুনতাম। মানুষ তার স্বপ্নের সমান বড়। আমার স্বপ্ন পূরণ হলো। অনেক কষ্ট করেছি বলে স্রষ্টা আমাকে সফলতা দিয়েছেন।’

মেহেদীর বাবা এস এম দস্তগীর দুবাইয়ের আবুধাবিতে থাকেন। তার মা শবনম আক্তার গৃহিনী। তিন ভাইয়ের মধ্যে দ্বিতীয় তিনি। বর্তমানে মেহেদী হাসান ফাহিম ন্যাশনাল ইউনিভার্সিটিতে বিবিএ পড়ছেন। পড়া লেখার পাশাপাশি একটি ছোট ব্যাবসাও করতেন তিনি।

মেহেদী বললেন, ‘এর আগে কখনো কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করিনি। পড়া লেখার পাশাপাশি ইমপোর্ট ব্যবসা করতাম। নিজের মডেলিংয়ের নেশাও ছিলো। সেখান থেকেই আজকের মঞ্চে বিজয়ী হলাম। আমি মনে করি আজকে থেকে আমার আসল যাত্রা শুরু হলো। বিশ্বের ৭২টি দেশের প্রতিযোগিদের সঙ্গে লড়াই করতে হবে। অনেক বড় চ্যালেঞ্জ সামনে। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেনো দেশে মুখ উজ্জ্বল করতে পারি।’

প্রথম মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ আরও বলেন, ‘চট্টগ্রাম থেকে যখন আমি এই প্রতিযোগিতায় নাম লেখায়, তখন শুধু চট্টগ্রামের জন্য সুনাম বয়ে নিয়ে আসার কথাটা মাথায় ছিলো। এখন আমার দায়িত্ব পুরো দেশকে বিশ্বের দরবারে তুলে ধরা। আমার আত্মবিশ্বাস আছে নিজের দেশকে তুলে ধরতে পারবো।’

প্রতিযোগিতার মূল আয়োজনে প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন বুত্থান মার্শাল আর্টসের জনক, বজ্রপ্রাণ ধ্যান-সাধনা পদ্ধতির প্রতিষ্ঠাতা ড. ম্যাক ইউরি, প্রখ্যাত গেরিলা যোদ্ধা, ওরা ১১ জন চলচ্চিত্রখ্যাত নায়ক কামরুল আলম খান খসরু। এছাড়াও আরও বিচারকের দায়িত্ব পালন করেছেন মডেল অভিনেতা সানজু জন, মডেল প্রিন্স এবং ওয়াল মার্ট’র ফ্যাশন ডিজাইনার আব্দুল্লাহ্ আল মামুন। উপস্থাপনায় ছিলেন আরজে সায়েম ও শ্রাবণ্য তৌহিদা।

আগামী ২৩ আগস্ট থেকে ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিত হবে ‘মিস্টার ওয়ার্ল্ড’ এর আসল প্রতিযোগিতা। এখন পর্যন্ত ৭২টি দেশের প্রতিনিধি চূড়ান্ত হয়েছে। এখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন মেহেদী হাসান ফাহিম। এই আয়োজনে ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন ভারতের হায়দরাবাদের মডেল ও অভিনেতা রোহিত খন্ডেলওয়াল।

আপনার মতামত জানানঃ