ভোট দিলেন বিরাট কোহলি

প্রকাশিতঃ মে ১২, ২০১৯ । ১৫:৩৪
আপডেটঃ মে ১২, ২০১৯ । ১৫:৩৪

স্পোর্টস ডেস্কঃ আইপিএলের গ্রুপ পর্ব থেকেই ছিটকে যেতে হয়েছে বিরাট কোহলিদের। টেবিলের একেবারে তলানীতে থেকে। আইপিএলের ফাইনাল শেষ না হওয়া পর্যন্ত বিশ্বকাপের প্রস্তুতিও শুরু করতে পারছে না কোহলি অ্যান্ড কোং। এরই মাঝে অখন্ড অবসর।

তারওপর চলে এলো ভোট দানের সুযোগ। হেলায় সুযোগটা হারাতে চাইলেন না। সুতরাং, ভারতের জাতীয় নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগ করে ফেললেন দেশটির ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

ভোট দেয়ার পর আঙুলের কালি দেখিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে ভারতবাসীকে ভোটদানে উৎসাহিত করলেন বিরাট। ভারতজুড়ে রোববার সকাল থেকে শুরু হয়েছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ প্রক্রিয়া। দিল্লির গুরুগ্রামে সকাল সকাল ভোট দিতে চলে যান বিরাট কোহলি।

ভোট দেয়ার পর বেরিয়ে এসে সংবাদমাধ্যমের সামনে আঙ্গুলের কালি দেখিয়ে পোজ দেন তিনি। এরপর সোশ্যাল মিডিয়ায়ও কালি মাখানো আঙুলের ছবি দেখিয়ে একটি ছবি পোস্ট করেন বিরাট।

ক্যাপশন হিসেবে বিরাট লেখেন, ‘দেশের উন্নতিসাধনে ভোটদান আপনার অধিকার ও দায়িত্ব। যান আপনিও ভোটাধিকার প্রয়োগ করুন।’

এর আগে ২৯ এপ্রিল চতুর্থ দফায় মুম্বাই থেকে ভোটদানের চেস্টা করেছিলেন ভারত অধিনায়ক; কিন্তু অনলাইন প্রক্রিয়ায় আবেদন করতে দেরি করে ফেলায় চতুর্থ দফায় ভোট দেওয়া হয়ে ওঠেনি তার। তখনই তিনি সিদ্ধান্ত নেন ষষ্ঠ দফায় গুরগাঁওয়ে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করবেন তিনি। সেভাবেই আজ ভোটটা দিয়ে ফেললেন বিরাট কোহলি।

একই দিন লোকসভা নির্বাচনে ভোট দিলেন সাবেক ক্রিকেটার তথা চলতি লোকসভা নির্বাচনে পূর্ব দিল্লির বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরও। গত ২২ মার্চ রাজনীতির আঙিনায় পা রাখেন গম্ভীর। এরপর কয়েকদিনের মধ্যেই তাকে প্রার্থী হিসেবে নির্বাচিত করে ভারতীয় জনতা পার্টি। রোববার ষষ্ঠ দফায় পুরাতন রাজিন্দর নগরের একটি বুথে সস্ত্রীক ভোট দিতে যান গম্ভীর।

https://www.facebook.com/virat.kohli/photos/a.442771085810000/2288572701229820/?type=3

আপনার মতামত জানানঃ