রাশিয়ায় বিদ্যুৎকেন্দ্রে ভয়াবহ আগুন

আন্তর্জাতিক ডেস্কঃ  রাশিয়ার রাজধানী মস্কোর একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালের দিকের এই অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ছয় থেকে ৯ জনের আহত হওয়ার তথ্য পাওয়া গেছে। দেশটির জ্বালানি বিষয়ক মন্ত্রীর বরাত দিয়ে রুশ গণমাধ্যমের খবরে এসব তথ্য জানানো হয়েছে। বার্তাসংস্থা রয়টার্স বলছে, মস্কোর উত্তর-পূর্বাঞ্চলের মিতিশচি জেলার ২৭ নম্বর তাপ বিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ওই এলাকার আকাশে প্রচুর পরিমাণে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। রুশ সংবাদমাধ্যম আরআইএ স্থানীয় এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বলছে, মিতিশিচির আকাশে ৫০ মিটার ওপরে ধোঁয়া উড়েছে।

আরও পড়ুন : শ্বশুরের ফ্ল্যাট পেতে নিঃসন্তান স্ত্রীকে অন্যের বিছানায় পাঠালেন স্বামী দেশটির জরুরি সার্ভিস তাপ বিদ্যুৎ কেন্দ্রের এই আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ঘটনাস্থলে অন্তত দেড়শ ফায়ার সার্ভিসের কর্মী মোতায়েন করেছে। এছাড়া ফায়ার সার্ভিসের কয়েক ডজন গাড়ি, হেলিকপ্টার ও ট্রেনও মোতায়েন করা হয়েছে।

তবে আবাসিক এলাকায় আগুন ছড়িয়ে পড়ার কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন জরুরি সার্ভিসের এক কর্মকর্তা। ঘণ্টা খানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

আপনার মতামত জানানঃ