লন্ডনের মেয়র সাদিক খানকে হত্যার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক: লন্ডনের মেয়র সাদিক খান জানিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। হুমকি পাওয়ার পর নিজের জন্য ২৪ ঘণ্টা পুলিশ পাহারা নেয়ার কথা জানিয়েছেন তিনি। খবর পার্স ট্যুডে।

গত বছরের শেষের দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়র সাদিক খানকে ২৩৭ বার হত্যার হুমকি দেয়া হয়। এসব হুমকি পাওয়ার পর ১৭ টি মামলা করা হয়েছে। এরপর থেকেই মেয়রের নিরাপত্তা জোরদার করেছে লন্ডন পুলিশ।

আরও পড়ুন: ৬ বছরের শিশুকে মায়ের সামনেই কামড়ে খেল কুকুরের দল

লন্ডন থেকে প্রকাশিত টাইমস পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে এই মুসলিম মেয়র দুঃখ প্রকাশ করে বলেন, একটি শহরের মেয়র হওয়ার কারণে নিজের ব্যক্তিগত জীবনে পুলিশি নিরাপত্তার মধ্যে থাকতে হবে একথা তিনি কখনো ভাবেননি।

টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, সাদিক খানকে যেসব হুমকি দেয়া হয়েছে তার ভাষা অত্যন্ত অশোভন এবং আপত্তিকর। সাদিক খান মনে করেন, ২০১৬ সালে ব্রিটেনে ব্রেক্সিটবিষয়ক গণভোট অনুষ্ঠিত হওয়ার পর থেকে দেশটিতে ইসলামবিদ্বেষ আগের তুলনায় অনেক বেড়ে গেছে।

আরও পড়ুন: শিশুকে বাঁচাতে বিমান আনলেন প্রিয়াঙ্কা

২০১৬ সালে ব্রিটেনের ইতিহাসে প্রথম কোনো মুসলিম এবং শেতাঙ্গ নন এমন ব্যক্তি লন্ডনের মেয়র হিসেবে নির্বাচিত হন। পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খান লেবার পার্টির প্রার্থী ছিলেন। নির্বাচনে ৪৪ শতাংশ ভোট পেয়ে ক্ষমতাসীন রক্ষণশীল পার্টির প্রার্থী জ্যাক গোল্ডস্মিথকে পরাজিত করেন তিনি।

আপনার মতামত জানানঃ