লর্ডস টেস্টের আইরিশ দলে পরিবর্তনের ঢল

প্রকাশিতঃ ৫:৪৬ অপরাহ্ণ, সোম, ৮ জুলাই ১৯

স্পোর্টস ডেস্কঃ নিজেদের ইতিহাসের মাত্র তৃতীয় টেস্ট ম্যাচটিই ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে খেলার সুযোগ পাচ্ছে আয়ারল্যান্ড। প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও আফগানিস্তানের কাছে হারের পর এবার তৃতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড।

বিশ্বকাপের পরপর আগামী ২৪ জুলাই লর্ডসে খেলবে দুই দল। তবে ম্যাচটি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ হলেও, খেলা হবে চারদিনের। এ ম্যাচের জন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে আইরিশ ক্রিকেট বোর্ড। যেখানে বসেছে পরিবর্তনের ছড়াছড়ি।

বর্তমানে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে আয়ারল্যান্ড। সে সিরিজের স্কোয়াডে জায়গা হয়নি বাঁহাতি স্পিনার জর্জ ডকরেলের। এবার তাকে লর্ডস টেস্টের স্কোয়াডেও রাখেনি আইরিশ বোর্ড। অথচ তিনি ছিলেন আফগানিস্তানের বিপক্ষে আয়ারল্যান্ডের সবশেষ টেস্টেও।

সে টেস্ট ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন আরও তিনজন। তারা হলেন বাঁহাতি স্পিনার জেমস ক্যামেরন ডো, পেসার ব্যারি ম্যাকার্থি এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান স্টুয়ার্ট পয়েন্টার। তাদের পরিবর্তে ডাকা হয়েছে দুই ফাস্ট বোলার মার্ক এডায়ার, ক্রেইগ ইয়ং এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান গ্যারি উইলসন।

পাকিস্তানের বিপক্ষে দেশের অভিষেক টেস্টে খেলেছিলেন উইলসন। তবে এখনও অভিজাত ফরম্যাটের স্বাদ নেয়া হয়নি দুই পেসার এডায়ার এবং ইয়ংয়ের। আয়ারল্যান্ড এ দলের হয়ে ভালো খেলার পুরষ্কারস্বরূপ টেস্ট স্কোয়াডে জায়গা পেলেন এ দুজন।

লর্ডস টেস্টের আইরিশ স্কোয়াড
উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), মার্ক এডায়ার, এন্ড্রু বলবার্নি, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, জেমস ম্যাককলম, টিম মুরতাঘ, কেভিন ও’ব্রায়েন, বয়েড র‍্যানকিন, সিমি সিং, পল স্টার্লিং, স্টুয়ার্ট থম্পসন, লরকান টাকার, গ্যারি উইলসন (উইকেটরক্ষক) এবং ক্রেইগ ইয়ং।

আপনার মতামত জানানঃ