শিক্ষা ছাড়া কোন জাতী বা রাষ্ট্র উন্নতি সাধন করতে পারেনা শিল্পপতি এসএম আমজাদ হোসেন

প্রকাশিতঃ ১১:০৮ অপরাহ্ণ, শনি, ১০ আগস্ট ১৯

এম এম সি মেহেদী : বাগেরহাটের ফকিরহাটে অবস্থিত লখপুর গ্রæপ অব কোম্পানীজ লিমিটেড ও সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কর্মাস ব্যাংক লিমিটেড (এসবিএসি) এর চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি এস এম আমজাদ হোসেন বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতী বা রাষ্ট্র উন্নতি সাধন করতে পারেনা। তাই এঅ লের মানুষ-কে সুশিক্ষায় শিক্ষিত করে একটি উন্নত জাতী হিসাবে আমাদের-কে গড়ে তুলতে হবে। তিনি গতকাল শনিবার সকাল ১১টায় লখপুর ইউনিয়ন শিক্ষা সহায়তা কর্মসূচির উদ্যোগে কৃর্তি শিক্ষার্থী সংবর্ধনা ও এসএম আমজাদ হোসেন শিক্ষা বৃত্তি প্রদান-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

তিনি বলেন শুধু শিক্ষা গ্রহন করলে হবে না। মানসম্মত শিক্ষার গুনগত মান উন্নয়ন ও ঝরে পড়া রোধে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। লখপুর গ্রæপ অব কোম্পানীজ লিমিটেড এর কাটাখালীস্থ কর্পোরেট অফিস মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ। তিনি তার বক্তৃতায় বলেন, এসডিজি বাস্তবায়ন করতে হলে শিক্ষা-কে সর্বচ্চ গুরুত্ব দিয়ে আমাদের-কে সামনের দিকে এগিয়ে যেতে হবে। কারণ শিক্ষা ছাড়া কোন দেশ বা জাতী উন্নতি সাধন করতে পারেনা। লখপুর গ্রæপের ম্যানেজিং ডিরেক্টর ও লখপুর ইউনিয়ন শিক্ষা সহায়তা কর্মসূচির সভাপতি এসএম আবুল হোসেন এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, বাগেরহাট-১ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা শেখ হেলাল উদ্দীন এমপির একান্ত সহকারী মোঃ ফিরোজুল ইসলাম।

কর্মসূচির সাধারন সম্পাদক শেখর রঞ্জন দেবনাথ এর স ালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, লখপুর আলহাজ¦ আম্বিয়া ইসহাক কলেজিয়েট গার্লস স্কুলের অধ্যক্ষ স,ম, নাসিম উদ্দীন মাহতাব, শিক্ষানুরাগী খাঁন নজরুল ইসলাম, মোঃ আফছার উদ্দিন ও মোঃ ইউনুস আলী প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ,লীগের সহ-সভাপতি মোঃ খলিলুর রহমান, দুর্যোগ ও ত্রান বিষয়ক সম্পাদক তপন দেবনাথ ভজন, প্রভাষক সুব্রত কুমার দাম, শিক্ষাবিদ বিদ্যুৎ ঘোষ বিশ^াস, মাওলানা ওমর ফারুক সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সাংবাদিক অবসরপ্রাপ্ত শিক্ষক জনপ্রতিনিধি রাজনৈতিক নেতা অভিভাবক ও সুশীল সমাজের বিভিন্ন নের্তৃবৃন্দ। শেষে পিইসি জেএসসি-২০১৮ এসএসসি ও এইচএসসি-২০১৯ এর জিপিএ-৫ প্রাপ্ত ৭১জন কৃতি শিক্ষার্থী-কে নগত টাকা ও ক্রেষ্ট প্রদান করে সংবর্ধনা প্রদান করা হয়।

আপনার মতামত জানানঃ