স্টয়নিসকে শেখালেন মালিঙ্গা

প্রকাশিতঃ মে ২৮, ২০১৯ । ১৩:৪৪
আপডেটঃ মে ২৮, ২০১৯ । ১৩:৪৪

স্পোর্টস ডেস্ক: ভদ্রলোকের খেলা ক্রিকেটের অন্যতম বিজ্ঞাপন ভাতৃত্ববোধ। ম্যাচের জয়-পরাজয় যাই হোক না কেন, মাঠের লড়াই শেষে খেলোয়াড়দের মধ্যে দারুণ এক বন্ধনের সৃষ্টি করে দেয় ক্রিকেট। যার সবশেষ নজির মিলল সোমবার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে।

বিশ্বকাপ শুরুর আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। ম্যাচে চন্ডিকা হাথুরুসিংহের দলের বিপক্ষে ৫ উইকেটের সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। তবু ম্যাচ শেষে পরাজিত দলের তারকা খেলোয়াড় লাসিথ মালিঙ্গাকে দেখা গেলো অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কস স্টয়নিসের একান্ত কথোপকথন।

যাকে কথোপকথনের চেয়ে অনানুষ্ঠানিক অনুশীলনই বলা চলে। কারণ দুজনই ছিলেন বল হাতে ব্যস্ত। বিশ্বকাপ শুরুর মাত্র ২ দিন বাকি থাকলেও প্রতিপক্ষ দলের খেলোয়াড়ের সঙ্গে পরামর্শ আদান-প্রদানের জন্য এটিকে যথেষ্ঠ প্রমাণ করেন মালিঙ্গা ও স্টয়নিস।

প্রস্তুতি ম্যাচটি শেষে সাউদাম্পটনের বাউন্ডারি সীমানার সামনে দাঁড়িয়ে মালিঙ্গার কাছ থেকে স্লোয়ার ডেলিভারি দেয়ার পাঠ নিচ্ছিলেন অসি অলরাউন্ডার। সে ভিডিও আপলোড করা হয়েছে ক্রিকেট বিশ্বকাপের সামাজিক যোগাযোগ মাধ্যমে।

যেখানে তারা লিখেছে, ‘শোচনীয় পরাজয়ের পরেও মার্কস স্টয়নিসকে স্লোয়ার বল শিক্ষার পাঠ দিচ্ছেন লাসিথ মালিঙ্গা। স্পিরিট অব ক্রিকেট।’

এ বিষয়ে মালিঙ্গা বলেন, ‘স্টয়নিস আমাকে জিজ্ঞেস করছিল আমি কীভাবে স্লোয়ার ডেলিভারিগুলো করি। এই ফরম্যাটে ভ্যারিয়েশন খুব বেশি প্রয়োজন। আমি আমার সব কৌশলই তাকে দেবো, কারণ যে জানতে চায় আমি তাকে সাহায্য করতে পছন্দ করি। আমি তাকে কৌশল জানিয়েছি এবং বলে দিয়েছি কোনো পরিস্থিতিতে কোন বল করতে হবে। স্টয়নিসের সঙ্গে কাজ করার অনুভূতি দারুণ।’

আপনার মতামত জানানঃ