হজ এজেন্সিগুলোর জন্য জরুরি বিজ্ঞপ্তি

প্রকাশিতঃ ২:১১ অপরাহ্ণ, শনি, ৬ জুলাই ১৯

বিশেষ সংবাদদাতা: চলতি বছর হজ কার্যক্রমে অংশগ্রহণকারী ৫৯৮ এজেন্সির প্রতি জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

গত ৪ জুলাই হজ অফিস ঢাকা পরিচালক সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সব এজেন্সির হজযাত্রীদের ফ্লাইটের নির্ধারিত সময়ের ১০ ঘণ্টা আগে স্বয়ং নিজে উপস্থিত থেকে প্রথমে ফিঙ্গারপ্রিন্ট এবং মক্কার অধিকার (প্রযোজ্য ক্ষেত্রে) সরবরাহ করে ইমিগ্রেশন সম্পন্ন না হওয়া পর্যন্ত আবশ্যিকভাবে হজযাত্রীদের সঙ্গে উপস্থিত থেকে বিষয়টি নিশ্চিত করা আবশ্যক।

এ কারণে হজ কার্যক্রম পরিচালনাকারী সব এজেন্সিকে তাদের হজযাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে এজেন্সির মালিক/ব্যবস্থাপনা পরিচালক/পরিচালককে ফ্লাইট এর ১০ ঘণ্টা পূর্বে নিজে উপস্থিত থেকে হজযাত্রীদের কার্যক্রম সম্পন্ন করার জন্য অনুরোধ করা হলো বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

গতকাল বৃহস্পতিবার (৪ জুলাই) থেকে ফ্লাইট শুরু হয়। প্রথম দিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৩টি ফ্লাইটে ২ হাজার ৬১৬ হজযাত্রী সৌদি আরব যান। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় হজ যাত্রী ৮৩৪ এবং বেসরকারি ব্যবস্থাপনায় হজ যাত্রী ছিল ১ হাজার ৭৮২।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯২৩।
চাঁদ দেখা সাপেক্ষে ১০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত জানানঃ