৬ নারীকে বিনামূল্যে সেলাই মেশিন প্রদান করে জীবন চলার পথ সুগম করলো একটি বেসরকারী সংস্থা

চৌগাছা প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় অশ্রুমোচন নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা নাগরিক উদ্যোগের সহযোগিতায় এবং ব্রেড ফর দ্য ওয়ার্ল্ড জার্মানির অর্থায়নে তিন মাসের ‘স্কিল ট্রেনিং অন সুইং অ্যান্ড ড্রেস মেকিং’ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। প্রশিক্ষণ শেষে ৬ জন দলিত নারীর মাঝে বিনামূল্যে সেলাইমেশিন বিতরণ করা হয়।
আজ বুধবার ১১ সেপ্টেম্বর দুপুরে উপজেলার সুখপুকুরিয়া গ্রামের হরিজন স্কুলের সামনে অশ্রু মোচনের নির্বাহী পরিচালক শোভা রানী বাড়ৈয়ের সভাপতিত্বে এই সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন সুখপুকুরিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোতা মিয়া।  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন উপজেলা যুব উন্নয়ন অফিসার নাজিম উদ্দিন।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইউপি সদস্য আতিয়ার রহমান, সাবেক ইউপি সদস্য তরিকুল ইসলাম, কালিমাতা মন্দিরের সভাপতি মনোরঞ্জন, অশ্রুমোচনের প্রোগ্রাম অফিসার নাসির উদ্দিন, শিক্ষিকা দিপিকা রাণি।
সবশেষে সংস্থার পক্ষ থেকে রত্না বালা, ববিতা রাণি দাস, মমতা রাণি বালা, কুমারি শিমলা বালা, পপি রাণি দাসি ও রজিনা দাসি নামে ৬ জন দলিত নারীর মাঝে বিনামূল্যে সেলাই মেশিন প্রদান করা হয়। এতে সেলাইমেশিন প্রাপ্তিদের মাঝে আনন্দ মুখর অবস্থা পরিলক্ষিত হয়। একপর্যায়ে সেলাইমেশিন প্রাপ্তিদের একজন প্রতিবেদককে বলেই ফেললো আমাদের একটা চলার গতি হলো। এই জন্য সংস্থাটির প্রতি কৃতজ্ঞতা জানায়।

আপনার মতামত জানানঃ