৯ টি প্র‌তিষ্ঠান‌কে বি‌ভিন্ন ধারায় জ‌রিমানা

প্রকাশিতঃ মার্চ ৭, ২০১৯ । ২২:১৫
আপডেটঃ মার্চ ৭, ২০১৯ । ২২:১৫

মোঃ আসাদুল ইসলাম টচ্রগ্রাম প্রতিনিধিঃ জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৬ মার্চ ২০১৯ চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী, চকবাজার ও বা‌য়ে‌জিদ থানায় ৪টি তদারকি মূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১০:০০টা হ‌তে বেলা ৪:০০টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ১৬টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন ক‌রে ৯ টি প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার বি‌রোধী অপরা‌ধে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১,০৬,০০০/- (একলক্ষ ছয় হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে ছাপা সংবাদপত্র ব্যবহার ক‌রে প্রস্তুত কেক, অননু‌মো‌দিত রং, বা‌সি খাবার, অননু‌মো‌দিত ফ্লেভার ও রং‌দেয়া করমচা ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক জনাব প্রিয়াংকা দত্ত নগরীর কোতয়ালী থানার পু‌লিশ প্লাজার ফুড‌কো‌র্টে অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন। এ সময় সি‌টি‌জেন কর্নার‌কে মেয়াদ উত্তীর্ণ ‌কোমল পানীয় বিক্র‌য়ের জন্য সংরক্ষণ করায় ১০,০০০/-, অননু‌মো‌দিত ফ্লেভার ব্যবহার করায় অ্যারো বি রেস্টু‌রেন্ট‌কে ৮,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হ‌য়ে‌ছে।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার কোতয়ালী থানায়  ফ্রিজে কাঁচা মাংসের সাথে রান্না করা খাবার রাখায় হট এন্ড কুল রেস্টুরেন্টকে ৫,০০০/-, ফ্রি‌জে কাঁচা মাং‌সের সা‌থে জুসের উপকরণ রাখায় কারি পট রেস্টুরেন্টকে ৫,০০০/-, কোমল পানীয়ের মূল্য বেশি রাখায় লিখিত অভিযোগের প্রে‌ক্ষি‌তে একই প্রতিষ্ঠানকে ৫,০০০/- জরিমানা করা। সংবাদপত্র ব্যবহার করে খাবার সংরক্ষণ, অননুমোদিত রং,ফ্লেভার খাবারে ব্যবহার করায় ক্যাফে ৭১ রেস্টু‌রেন্ট‌কে ৮,০০০/- জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর অপর সহকারী প‌রিচালক জনাব বিকাশ চন্দ্র দাস কর্তৃক মহানগরীর চকবাজার এলাকায় পরিচালিত অভিযানে রং দেয়া করমচা চে‌রি ব‌লে বিক্রয় করায় মেজ্জান হাই‌লে আইয়ুন‌কে ১০,০০০/-, চকমালঞ্চ রেস্টু‌রেন্ট‌কে ফ্রি‌জে কাঁচা মাং‌সের সা‌থে গ্রিলড চি‌কেন ও রান্না করা খাবার সংরক্ষণ করায় ২০,০০০/- জ‌রিমানা ক‌রে বা‌সি খাবার ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এর নেতৃ‌ত্বে আজ ৬ মার্চ, ২০১৯ চট্টগ্রাম মহানগরীর চকবাজার ও বা‌য়ে‌জিদ থানা এলাকায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়। বাংলা বাজার এলাকার রমজান ফুড এন্ড বেকা‌রি‌কে অননু‌মো‌দিত রং, ফ্লেভার ব্যবহার ও ছাপা সংবাদপত্র ব্যবহার ক‌রে কেক বেক করায় ৩০,০০০/- জ‌রিমানা ক‌রে ১২৪টি কেক ও অননু‌মো‌দিত রং, ফ্লেভার ধ্বংস করা হয়। চকবাজা‌রের লালচাঁদ রো‌ডের রূপসী বাংলা ভাতঘর‌কে অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে খাদ্যদ্রব্য উৎপাদন করায় ৫,০০০/-  সময় ‌জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

 

 

আপনার মতামত জানানঃ