অটোরিকশার ভাড়া নিয়ে সংঘর্ষ, আহত ৪০

জেলা প্রতিবেদকঃ ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সিএনজিচালিত অটোরিকশার ভাড়া নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছেন।
মঙ্গলবার (১৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার চরইসলামপুর বাজারের কাছে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
আহতরা হলেন নাফি(২২), আবুল কাশেম(২০) ওসমান (২২), ইয়াকুব(২২), মুক্তার(২৭), জামাল(২৬), আনিছ(২৫), জজ মিয়া(৫৫), জাহাঙ্গীর(২৫), ছাদু মিয়া(৫৭), আদু মিয়া(৬০), বায়েজিদ(৫০), মোহাম্মদ আলী (৫৬), কলটু মিয়া(৫০), বিল্লাল(২৫) ও সুজন (২০)।
পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, গতকাল সোমবার সন্ধ্যায় চরইসলামপুর বাজারের মুদি দোকানি নবীর মিয়া অটোরিকশায় করে পার্শ্ববর্তী রামপুর বাজার থেকে তেল নিয়ে আসেন। তেলের কারণে অটোরিকশা দুই আসনে যাত্রী তুলতে না পারায় চালক শরীফ মিয়া দুই আসনের জন্য ২৫ টাকা করে ৫০ টাকা ভাড়া দাবি করেন নবীরের কাছে। এ নিয়ে দুইজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। বাবার সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হয়ায় নবীর মিয়ার ছেলে ইকবাল মিয়া অটোরিকশা চালক শরীফের সঙ্গে খারাপ আচরণ করেন। পরে এ ঘটনায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।
এ ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকে থেমে থেমে দুপুর পর্যন্ত আবারও সংঘর্ষে জড়ায় উভয় পক্ষের লোকজন। সংঘর্ষ চলাকালে কয়েকটি ঘর-বাড়ি ও দোকানে ভাঙচুর চালানো হয়। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৪০ জন আহত হয়।
ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক ডা. নাজমুল হক জানান, মারামারির ঘটনায় আহত প্রায় ৩০ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের সবারই মাথায় ও শরীরের আঘাত রয়েছে।
বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ফের সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।