‘অপারেশন হিট স্ট্রং ২৭’ এ নিহত হওয়া তিন জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন

ঢামেক সংবাদদাতা : নারায়ণগঞ্জের পাইকপাড়ায় ‘অপারেশন হিট স্ট্রং ২৭’ এ নিহত হওয়া তিন জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

 

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ জানান, বেলা সাড়ে ১১টার দিকে ওই তিন জঙ্গির ময়নাতদন্ত শুরু করে দুপুর ১টা ৫ মিনিটে শেষ করা হয়। ঢামেক মর্গে তাদের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

 

সোহেল মাহমুদ জানান, ময়নাতদন্তে নিহত জঙ্গিদের মাথায় বুলেটের আঘাতের চিহ্ন পাওয়া গেছে। নিহত জঙ্গি তামিম ছাড়া অপর দুই জঙ্গির শরীরে বোমা ব্লাস্টের চিহ্ন পাওয়া গেছে।

 

তিন জঙ্গির ডিএনএ নমুনা সংগ্রহের জন্য থাই, মাসল ও চুল সংগ্রহ করা হয়েছে। পাশাপাশি তারা শক্তিবর্ধক ওষুধ বা মাদক সেবন করেছিলেন কি না, তা জানার জন্য রক্ত ও ইউরিন সংগ্রহ করা হয়েছে বলেও জানান তিনি।

 

সোহেল মাহমুদ বলেন, ঢাকা মেট্রোপলিট্রন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে জানানো হয়েছে নিহতদের কাছ থেকে সংগৃহীত নমুনা এফবিআইয়ে পাঠানো হতে পারে। তাই আলাদাভাবেও নমুনা সংগ্রহ করা হয়েছে।

 

এর আগে ময়নাতদন্তের জন্য ঢামেকের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদকে প্রধান করে তিন সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। ময়নাতদন্ত শেষে নিহত তিন জঙ্গির লাশ ঢামেকের মর্গের মরচুয়ারিতে রাখা হয়েছে।

 

প্রসঙ্গত, শনিবার রাত সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জ থেকে নিহত তিন জঙ্গির লাশ ঢামেকে আনা হয়। প্রাথমিক অবস্থায় নারায়ণগঞ্জে তাদের ময়নাতদন্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়ছিল। কিন্তু পরে ঢাকায় তাদের ময়নাতদন্ত করার সিদ্ধান্ত হয়।