অযথা রাস্তায় বের হওয়ায় ৪০০ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ মাস্ক ছাড়া এবং অযথা বাইরে ঘোরাঘুরি করার অপরাধে রাজধানীতে দুই ব্যক্তিকে ২০০ টাকা করে মোট ৪০০ টাকা জরিমানা করা হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন এই জরিমানা ধার্য করেন।
শুক্রবার (০৩ এপ্রিল) নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে উত্তরা এলাকায় সেনাবাহিনী, পুলিশ এবং সিটি করপোরেশনের কর্মকর্তাদের যৌথ অভিযান পরিচালিত হয়। একান্ত জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার জন্য এলাকায় ব্যাপক মাইকিং করা হয়। এসময় মাস্ক ছাড়া বিনা কারণে ঘর থেকে বের হয়ে ঘোরাঘুরি করার কারণে দুই ব্যক্তিকে জরিমানা করা হয়। এছাড়াও ২০ জন হতদরিদ্রকে মাস্ক বিতরণ করা হয় সিটি করপোরেশনের পক্ষ থেকে।
এদিন নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে করে ডিএনসিসি। ৯টি পানির গাড়িতে নিকুঞ্জ, দক্ষিণখান, মিরপুর-২, টোলারবাগ, গাবতলী, টেকনিক্যাল, মোহাম্মদপুর সলিমুল্লাহ রোড, তাজমহল রোড, কৃষি মার্কেট, টাউনহল, বাড্ডা, বনানী, শেখেরটেক, রিং রোড, আদাবর, মহাখালী সাত তলা আদর্শনগর বস্তি, তিতুমীর কলেজ, আগারগাও, ফার্মগেট এলাকায় মোট ১ লাখ ৫০ হাজার লিটার তরল জীবাণুনাশক ছিটানো হয়। একইসঙ্গে বিভিন্ন ওয়ার্ডে অসহায় ও দুস্থ মানুষের মাঝে জরুরি খাদ্যদ্রব্য বিতরণ কার্যক্রমও অব্যাহত রয়েছে।