অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলঃ পাশে দাঁড়ালেন শেন ওয়ার্ন

খেলা ডেস্কঃ অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে পুড়ে গেছে হেক্টরের পর হেক্টর বনাঞ্চল। মৃত্যু হয়েছে প্রায় ৫০ কোটিরও বেশি প্রাণীর। রেহায় পায়নি মানুষও। প্রাকৃতিক এই দুর্যোগে নিহত হয়েছে ২৩ জন এবং ঘরবাড়ি ছেড়েছে হাজার হাজার মানুষ।

ইতোমধ্যে বৃষ্টি হলেও থামেনি আগুনের লেলিহান শিখা। দেশের এই দুঃসময়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন অনেকে। এবার একই কাতারে দাঁড়ালেন ক্রিকেট কিংবদন্তি শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি ঘোষণা দিয়েছেন ফান্ড সংগ্রহের জন্য তার ব্যাগি গ্রিন ক্যাপ নিলামে তোলার। এই ক্যাপ পড়েই অজিদের হয়ে ক্যারিয়ারে ১৪৫ টেস্ট খেলেছেন তিনি।

এক নিলাম সাইট জানিয়েছে, নিলাম থেকে প্রাপ্ত অর্থ সম্পূর্ণভাবে দান করা হবে অস্ট্রেলিয়ান রেড ক্রস ডিজেস্টার রিলিফ অ্যান্ড রিকভারি ফান্ডে। সত্যয়তার জন্য ওয়ার্নের ব্যাগি গ্রিনে তার অটোগ্রাফও থাকবে।

কেবল ওয়ার্ন নয়, ক্রিস লিন-গ্লেন ম্যাক্সওয়েলের মতো ক্রিকেটাররা হাত বাড়িয়ে দিয়েছেন ক্ষতিগ্রস্তদের পাশে। অস্ট্রেলিয়া ক্রিকেট দলও তাদের বক্সিং-ডে টেস্টের জার্সি নিলামে তুলেছে। সেখান থেকে পাওয়া ৪০ হাজার অস্ট্রেলিয়ান ডলারও দান করা হয়েছে ক্ষতিগ্রস্তদের জন্য।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস এর আগে জানান, ক্ষতিগ্রস্ত