অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড

জেলা প্রতিবেদকঃ চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় এক জেএমবি সদস্যকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৮ জানয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-৩ এর বিচারক এবং যুগ্ম জেলা ও দায়রা জজ-১ আদালতের মোহাম্মদ এরফান উল্লাহ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হচ্ছেন জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের নামোধোবড়ার সন্ন্যাসী গ্রামের মো. মাহিদুর রহমান ডনুর ছেলে মো. তৌহিদুল ইসলাম (৩৫)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, ২০১৭ সালের ৬ সেপ্টেম্বর ভোর ৪টার দিকে ধোবড়া বাজার এলাকায় জেলা গোয়েন্দা সংস্থার একটি দলের উপস্থিতি টের পেয়ে তৌহিদুল ইসলাম পালিয়ে যাওয়ার চেষ্টা করলে, তাকে ধাওয়া করে নামোধোবড়া এলাকায় ধরে ফেলে। এসময় তার পরিহিত লুঙ্গির কোমর থেকে পিস্তল ও ৪ রাউন্ড গুলিভর্তি ম্যাগজিন উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিবির উপ-পুলিশ পরিদর্শক আবু আব্দল্লাহ জাহিদ শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক শিশির কুমার চক্রবর্তী ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর তাকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদি শেষে মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-৩ এর বিচারক অস্ত্র আইনের ১৯ এ/এফ ধারায় দোষী সাবাস্ত্য করে তাকে এ দণ্ড দেন।