আইন-শৃঙ্খলা বিষয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন আমতলী ওসি মহোদয়।

বরগুনা প্রতিনিধি: বরগুনার আমতলী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে বুধবার রাত নয়টায় আইন শৃংখলা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আমতলী সাংবাদিক ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন সিকদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন আমতলী থানার ওসি মোঃ আবুল বাশার। বিশেষ অতিথি ছিলেন আমতলী প্রেস ক্লাবের সাবেক সভাপতি কাউন্সিলর জিএম মুছা, আইনজীবি মোঃ মিজানুর রহমান।
সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মোঃ জয়নুল আবেদীনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক পরিতোষ কর্মকার, মোঃ হোসাইন আলী কাজী, মোঃ মিজানুর রহমান, মোঃ আবদুল্লাহ আল মোমেন নিজাম। সভায় উপস্থিত ছিলেন বকুলনেছা মহিলা কলেজের প্রভাষক মোঃ নাজমুল আহসান, কেএম ওবায়দুর রহমান, হলদিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ কবির হোসেন ও কার্লব ম্যানেজার মোঃ নইমুল ইসলাম ।
মতবিনিময় সভায় প্রধান অতিথি ওসি আবুল বাশার তার বক্তব্যে বলেন, গত ২৮ মার্চ আমি আমতলী থানায় যোগদান করেছি। যোগদানের পর থেকে আমতলীর সাধারণ মানুষকে নিরাপত্তাদানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। একজন থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ হিসেবে মানুষকে নিরাপত্তা দেয়াই আমার কাজ। এখন আর কোন মানুষকে থানায় মামলা নিয়ে হয়রানীর স্বীকার হতে হয় না। থানায় এখন আর তেমন মামলা হয় না। ছোটখাট ঘটনা ঘটলে উভয় পক্ষকে ডেকে মিমাংশার করে দিচ্ছি। থানায় মামলা করতে এখন আর কোন টাকা লাগে না। বিনাপয়সায় মামলা নিচ্ছি। থানায় কোন দালাল নেই। দালাল মুক্ত থানা করেছি। সাধারণ মানুষের জন্য আমার দ্বার উন্মুক্ত। আমার কাছে আসতে কোন মানুষের মাধ্যমের প্রয়োজন হয়না।
মাদক নিমর্ূল করেছি। মাদক কারবারীদের দৌরাত্ব বন্ধ করেছি। ছোটখাট যারা মাদক সেবক ও কারবারী করছে তাদের ধরে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি। তিনি আরো বলেন, বাল্য বিবাহ ও নারী নির্যাতনের ব্যাপারে আমি জিরো ট্রলারেন্স। বাল্য বিবাহ ও নারী নির্যাতনসহ কোন দূর্ঘটনার খবর পেলেই পুলিশ পাঠিয়ে তাৎক্ষনিক ব্যবস্থা নিচ্ছি। আমি এখানে যোগদানের পরে যে কয়টি বড় ধরনের অপরাধ সংগঠিত হয়েছে তাৎক্ষনিক ওই ঘটনায় জড়িত অপরাধীদের আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি। ওসি তার বক্তব্যে আরো বলেন, আমি যতদিন আছি ততদিন আমতলীর কোন মানুষকে হয়রানীর স্বীকার হতে হবে না। আইন শৃখলা আগের চেয়ে অনেক উন্নতি হয়েছে। আপনারা আমাকে সহযোগীতা করবেন। আপনাদের সহযোগীতায় কাজের গতি আরো বৃদ্ধি পাবে।