আখাউড়ায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা বিনা ময়নাতদন্তে দাফন

মোঃ সিজান খাঁন সোহাগ, আখাউড়া ব্রাহ্মণবাড়িয়াঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় হাসিবুল খাদেম শান্ত (২২) নামে যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৬) জানুয়ারি সকালে আখাউড়া পৌর শহরের খরম পুর নিজ বাড়ির শয়নকক্ষ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। নিহত হাসিবুল খাদেম শান্ত আমেরিকা-বাংলাদেশ ইউনিভার্সিটি কম্পিউটার সায়েন্স এর ছাত্র ছিলেন বলে জানা গেছে।নিহত শান্ত খরম পুর গ্রামের মোরাদ খাদেমের ছেলে।

জানা গেছে মঙ্গলবার রাতে পরিবারের সঙ্গে রাতের খাবার শেষে রাত ১১ টায় নিজ ঘুমের ঘরে চলে যায় শান্ত । সকালে ঘুম থেকে না উঠায় অনেক ডাকাডাকির পর স্বজনরা জানালা দিয়ে দেখতে পায় সিলিংফ্যানের সঙ্গে তার মরদেহ ঝুলন্ত। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে মরদেহটি উদ্ধার করে আখাউড়া থানা পুলিশ। আত্মহত্যার বিষয়টি জানতে চায়লে আখাউড়া থানার উপ- পুলিশ পরিদর্শক (এসআই) নিতাই চন্দ্র দাস (ক্রাইম পেট্রোল বিডিকে) জানান, কেন শান্ত আত্মহত্যা করেছে বিষয়টি পরিবারের কেউ বলতে পারছেন না।পরিবারের বরাত দিয়ে তিনি আরও জানান নিহত শান্ত গ্রামের কারও সাথে মিশতেন না।

বেশি সময় তিনি ঢাকায় অবস্থান করতেন। মরদেহটি ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে পাঠানো হলেও হয়নি ময়নাতদন্ত। বিগত (৯ ঘন্টা) পর বিনা ময়নাতদন্তে নিহতের মরদেহ দাফন করার বিষয়ে জানতে চায়লে। পূর্বের (এসআই) নিতাই চন্দ্র দাস(অপরাধ অনুসন্ধানি সংস্থা,ক্রাইম পেট্রোল বিডিকে) জানান,ব্রাহ্মণবাড়িয়া জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শামছুজ্জামান এর নির্দেশে লাশটি বিনা ময়নাতদন্তে দাফন করছেন স্বজনরা।এইদিকে প্রত্যক্ষ দর্শিদের দাবি এটা কখনো আত্মহত্যা হতে পারে না।