‘আব্বা গ্রুপের’ ২ সদস্য ইয়াবাসহ আটক

আটক

জেলা প্রতিবেদকঃ বরিশাল নগরে পৃথক অভিযানে ‘আব্বা গ্রুপের’ (বখাটে তরুণদের গ্রুপ) সদস্যসহ ২ জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বুধবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাতে ডিবি পুলিশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার দিবাগত রাতে গোয়েন্দা শাখার এসআই মো. মহিউদ্দিন গোপন সংবাদের ভিত্তিতে তার সঙ্গীয় ফোর্সসহ নগরের সদর রোডের উত্তরা ব্যাংক সংলগ্ন এলাকায় অভিযান চালায়।

অভিযানে আব্বা গ্রুপের সদস্য মো. মিজানুর রহমান মিজান ওরফে রুবেল খানকে (৩০) ৫০ গ্রাম গাঁজাসহ আটক করা হয়।

আটক রুবেল নগরের কাউনিয়া থানাধীন পুলজোড় মসজিদ সংলগ্ন এলাকার বাসিন্দা আলাউদ্দিন খানের ছেলে।

বরিশাল নগরের সদররোড এলাকায় দীর্ঘদিন ধরে আব্বা গ্রুপের সদস্যরা বিভিন্ন ব্যক্তির ছত্রছায়ায় থেকে বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সম্প্রতি সময়ে বরিশাল সিটি কলেজের অধ্যক্ষর ওপর হামলার ঘটনার পর এ গ্রুপটিকে নজরদারিতে রাখতে শুরু করে প্রশাসন। অধ্যক্ষকে মারধরের মামলায় সৌরভ বালাসহ এ গ্রুপের দুই সদস্য কারাগারে রয়েছেন। আর কয়েকজন জামিনে থাকলেও বেশিরভাগ গা ঢাকা দিয়ে রয়েছেন।

অপরদিকে একই রাতে গোয়েন্দা শাখার এসআই মো. দেলোয়ার হোসেন গোপন সংবাদের ভিত্তিতে তার সঙ্গীয় ফোর্সসহ নগরের ১৫ নম্বর ওয়ার্ডের নবগ্রাম রোডে অভিযান চালায়।

অভিযানে মো. নূরুজ্জামান রিপনকে (৩৫) ১৫ পিস ইয়াবাসহ আটক করে। এসময় তার কাজ থেকে মাদক বিক্রির কাজে ব্যবহৃত একটি মোবাইলসেটও জব্দ করা হয়। আটক নুরুজ্জামান নবগ্রাম রোড রাজু মিয়ার পোল সংলগ্ন এলাকার মৃত আ. মতিন মিয়ার ছেলে।