আ.লীগের চূড়ান্ত মনোনয়ন পেলেন সৈয়দ আশরাফ

জেলা প্রতিনিধিঃ অবশেষে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শুক্রবার জেলা রিটার্নিং অফিসারকে আওয়ামী লীগ মনোনীত চূড়ান্ত প্রার্থী সৈয়দ আশরাফুল ইসলামকে নৌকা প্রতীক বরাদ্দ দেয়ার জন্য চিঠি দিয়েছেন। ফলে এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সব জল্পনা-কল্পনার অবসান হলো।

এর আগে এই আসনে সৈয়দ আশরাফুল ইসলামের পাশাপাশি প্রধানমন্ত্রীর রাজনৈতিক সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনকেও দলীয় মনোনয়নের চিঠি দেয়া হয়। এরপর থেকেই কে পাচ্ছেন দলের মনোনয়ন তা নিয়ে নেতাকর্মীরা দ্বিধাদ্বদ্বে ছিলেন। সৈয়দ আশরাফকে চূড়ান্ত মনোনয়ন দেয়ায় স্বস্তি ফিরেছে নেতাকর্মীদের মাঝে।

আওয়ামী লীগের জনপ্রিয় নেতা সৈয়দ আশরাফুল ইসলাম কিশোরগঞ্জ-১ আসন থেকে চার বার এমপি হন। দল ক্ষমতায় যাওয়ার পর তিনি বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী, এলজিআরডি মন্ত্রী ও দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বর্তমানে তিনি জনপ্রশাসনমন্ত্রী।

বর্তমানে সৈয়দ আশরাফুল ইসলাম গুরুতর অসুস্থ অবস্থায় থাইল্যান্ডে চিকিৎসাধীন। ফুসফুসের ক্যানসারে আক্রান্ত জনপ্রিয় এ নেতা শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় সংসদ থেকে তিন মাসের ছুটি নিয়েছেন। গত বছর স্ত্রী শীলা ইসলামের মৃত্যু হলে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন।