ইঞ্জিনিয়ার্স কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হলেন সেনাপ্রধান

নিউজ ডেস্কঃ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ কোর অব ইঞ্জিনিয়ার্সের ‘সপ্তম কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হয়েছেন।

সোমবার (২৮ অক্টোবর) ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং, কাদিরাবাদ সেনানিবাসে এ অভিষিক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেনারেল আজিজ আহমেদ অনুষ্ঠানস্থলে পৌঁছালে কোর অব ইঞ্জিনিয়ার্সের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে।

পরে কোর অব ইঞ্জিনিয়ার্সের জ্যেষ্ঠ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফারুক ও জ্যেষ্ঠ সুবেদার মেজর অনারারি ক্যাপ্টেন রশিদ সেনাবাহিনী প্রধানকে কোর অব ইঞ্জিনিয়ার্সের ‘কর্নেল কমান্ড্যান্ট’ এর র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। এর তিনি কোর অব ইঞ্জিনিয়ার্সের সদস্যদের উদ্দেশ্যে দরবার গ্রহণ করেন। দরবার শেষে কর্নেল কমান্ড্যান্ট কোয়ার্টার গার্ড পরিদর্শন করেন এবং মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

সেনাবাহিনীর প্রচলিত রীতি অনুযায়ী, একজন সিনিয়র অফিসারের প্রতি গভীর ও আন্তরিক শ্রদ্ধা নিবেদন করে পিতৃসুলভ অভিভাবকের আসনে ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ উপাধি দিয়ে অভিষিক্ত করা হয়ে থাকে।

অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, অসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ইঞ্জিনিয়ার কোরের সামরিক ও অসামরিক সদস্যরা উপস্থিত ছিলেন।

জেনারেল আজিজ আহমেদ ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হওয়ার পর কোর অব ইঞ্জিনিয়ার্সের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সব অধিনায়কদের উদ্দেশ্যে তার দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দী