ইসরাইলে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত

আন্তর্জাতিক ডেস্কঃ মধ্যপ্রাচ্যের দেশ ইসরাইলে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। এর মাধ্যমে প্রাণঘাতী এ ভাইরাসে দেশটিতে প্রথম কোনো রোগীর আক্রান্ত হওয়ার তথ্য জানানো হলো। স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, জাপান উপকূলে দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকা যাত্রীবাহী জাহাজ ডায়মন্ড প্রিন্সেসে ১১ জন ইসরায়েলি নাগরিক ছিলেন।

তাদের শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে প্লেনে করে দেশে ফিরিয়ে আনা হয়। এরপর সেখান থেকে গাড়িতে করে তাদের তেল আবিবে অবস্থিত সেবা মেডিক্যাল সেন্টারে নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হলে একজনের করোনা ভাইরাস পজেটিভ পাওয়া যায়। ওই রোগীসহ ফিরে আসা বাকি ১০ জনকে আগামী ১৪ দিন হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হবে। আর আক্রান্ত ব্যক্তি নারী বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

এক বিবৃতিতে ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আমাদের প্রধান ল্যাবরেটরিতে ওই ১১ জনের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করার পর একজনের করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনের হুবেই প্রদেশে নতুন করে আরও ১১৫ জনের প্রাণহানি হয়েছে। এই নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ২২৩ জনে।

হুবেই স্বাস্থ্য কমিশন জানিয়েছে, ২০ ফেব্রুয়ারি পর্যন্ত হুবেই প্রদেশে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেছে ২ হাজার ২২৩ জনের। এছাড়া এতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪১১ জন। হিসেবে দেখা যায়, আগের তিনদিনের চেয়ে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা বেড়েছে। বর্তমানে সারা চীনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ৯৮৭ জন।