ঈদযাত্রায় ভাড়া বেশি চাওয়ায় ভগান্তি হয়রানির দাবি

নিজস্ব প্রতিবেদকঃ ঈদযাত্রায় ভাড়া নৈরাজ্য ও যাত্রী হয়রানি বন্ধের দাবি জানিয়েছে যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।মানববন্ধনে বক্তারা বলেন, ঈদকে কেন্দ্র করে বাস, লঞ্চ ও বিমান পথে সারাদেশে ভাড়া ডাকাতি চললেও প্রশাসন ও যথাযথ কর্তৃপক্ষ তেমন কোনো ব্যবস্থা নিচ্ছে না। অন্যদিকে হাজার হাজার ফিটনেসবিহীন ট্রাকে পশু বহন করা হচ্ছে। এসব পশুবাহী ট্রাক ও ফিটনেসহীন বাস থেকে চাঁদাবাজির কারণে রাজধানীর প্রবেশমুখসহ সারাদেশের সড়ক-মহাসড়কে যানজট সৃষ্টি হচ্ছে। বর্ষায় ক্ষতিগ্রস্থ সড়ক সংস্কার না করায় যানবহনের গতি কমার পাশাপাশি দুর্ঘটনা সংঘটিত হচ্ছে। এতে করে যানজটে ভোগান্তি পোহাচ্ছে ঈদে বাড়িগামী যাত্রীরা।
তারা আরও বলেন, প্রতি বছরই ঈদকে সামনে রেখে বাড়ি যেতে গিয়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় অনেকের ঈদ আনন্দ কান্নায় পরিণত হয়। বেপরোয়া গাড়ি চালিয়ে যারা সড়ক দুর্ঘটনায় পতিত হন তাদের সাবধানে গাড়ি চালানোর জন্য আহ্বান জানানো হয়। যারা নাড়ির টানে বাড়ি যাচ্ছেন প্রত্যেককে অতিরিক্ত অর্থ গুনতে হচ্ছে। আমরা আশা করবো এ বিষয়ে সংশ্লিষ্টরা কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনবেন।
সংগঠনের কার্যকরী সভাপতি রিয়াদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরমান হোসেনের পরিচালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- সংগঠনের সহ-সভাপতি সাদেকুর মিয়া তালুকদার, বাবু আহমেদ, মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ, সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম প্রমুখ।