ঈদ পর্যন্ত বন্ধ থাকবে রাজশাহী মহানগরীর সব মার্কেট

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ করোনার সংক্রমণ রোধে আসন্ন ঈদ পর্যন্ত রাজশাহী মহানগরীর সব মার্কেট ও বিপণী বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার (১৫ মে) বিকেলে নগর ভবনে মেয়রের দপ্তরকক্ষে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার সঙ্গে চেম্বার অব কর্মাস ও ব্যবসায়িক নেতাদের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম বাবু, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি, আরডিএ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ মাদুদ হাসান, রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী, নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি নূরুন নবী, কাপড়পট্টি মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. শামীম, বিনোদপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শহীদুল ইসলাম শহিদ, হড়গ্রাম মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেন, পাদুকা ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আবুল কাশেম, স্বর্ণ জুয়েলাস ব্যবসায়ী সমিতির সভাপতি আসলাম উদ্দিন সরকার প্রমুখ।

এর আগে বৃহস্পতিবার (১৪ মে) মহানগরীকে করোনামুক্ত রাখতে রাসিকের উদ্যোগে নগর ভবনের সিটি হল সভাকক্ষে সরকারি কর্মকর্তা, চেম্বার অব কর্মাস, ব্যবসায়িক নেতা ও ব্যবসা প্রতিষ্ঠান মালিকদের এক মতবিনিময় সভাও অনুষ্ঠিত হয়।

ওই সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ.এন.এম মঈনুল ইসলাম, রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হকও সভায় উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবারের ওই সভায় চূড়ান্ত কোনো সিদ্ধান্ত না হওয়ায় এদিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে দ্বিতীয় দফা সভা অনুষ্ঠিত হয়। সেখানেও সিদ্ধান্ত না আসায় শুক্রবার বিকেলে তৃতীয় দফায় সভা আহ্বান করা হয়। সেখানেই মার্কেট বন্ধের চূড়ান্ত সিদ্ধান্ত এলো।

যদিও কয়েকদিন ধরে মার্কেট খোলার দাবি জানিয়ে আসছিল ব্যবসায়ীদের একাংশ। কিন্তু জনস্বার্থের কথা বিবেচনায় রেখে মার্কেট না খোলার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হলো। সভায় মার্কেটগুলোর কর্মহীন দোকান-কর্মচারীদের সহায়তা দেওয়ার বিষয়েও সিদ্ধান্ত হয়।