উখিয়ায় অপহৃত শিশু পাবনায় উদ্ধার, আটক ১

পাবনা প্রতিনিধি :
কক্সবাজারের উখিয়া থেকে অপহৃত শিশু আল ফাহাত ইসলাম বাবুকে (৬) একমাস পর পাবনার ভাঙ্গুড়া থেকে উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা।

এ সময় আটক করা হয়েছে অপহরণকারী নুর আয়েশা ওরফে মুন্নীকে (২০)।

সোমবার দিবাগত রাত ১২টার দিকে শিশুটিকে উদ্ধারের পর মঙ্গলবার বিকেল ৫টায় র‌্যাব-১২ পাবনা কার্যালয়ে প্রেসব্রিফিং শেষে শিশুটিকে তার মামার হাতে হস্তান্তর করা হয়।

প্রেসব্রিফিংয়ে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি বীনা রানী দাশ জানান, গত ২২ সেপ্টেম্বর কক্সবাজারের উখিয়ার পশ্চিম মরিচ্যা গ্রামের মৃত আবছার আলী ও মৃত রেহেনা খাতুন দম্পতির ছয় বছরের শিশুসন্তান আল ফাহাত ইসলাম বাবুকে অপহরণ করে একই এলাকার আয়ুব আলীর মেয়ে নুর আয়েশা ওরফে মুন্নী। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে পরদিন উখিয়া থানায় জিডি করেন শিশুটির স্বজনরা। পরে গত ৬ অক্টোবর র‌্যাব-৭ কক্সবাজার থেকে র‌্যাব-১২, সিপিসি-২ পাবনাকে অপহরণের বিষয়টি জানিয়ে বলা হয় অপহরণকারী পাবনায় অবস্থান করছে।

এরপর শিশুটিকে উদ্ধারে ব্যাপক গোয়েন্দা তৎপরতা চালায় র‌্যাব-১২ পাবনার সদস্যরা। এরই এক পর্যায়ে সোমবার মধ্যরাতে পাবনার ভাঙ্গুড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে অপহরণকারী নুর আয়েশা ওরফে মুন্নীকে আটক ও অপহৃত শিশু আল ফাহাত বাবুকে উদ্ধার করা হয়। এরপর বিষয়টি জানানো হয় কক্সবাজারের উখিয়া থানায়। সেখান থেকে মঙ্গলবার বিকেলে অপহৃত শিশুর অভিভাবক তার মামা জাহিদুল ইসলাম সাদ্দাম ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহজাহান কামাল পাবনা র‌্যাব কার্যালয়ে এলে তাদের হাতে উদ্ধার শিশু ও অপহরণকারীকে হস্তান্তর করা হয়।