উত্তরায় চলন্ত প্রাইভেটকারে আগুন

স,এম,মনির হোসেন জীবন: রাজধানীর উত্তরার হাউজবিল্ডিং এলাকায় ঢাকা ময়মনসিংহ প্রধান সড়কের উপর ঢাকা মেট্রো গ-১১-০৫৫৫) নম্বরের একটি চলন্ত প্রাইভেটকার আগুনে পুড়ে গেছে। পরে খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি উইনিট দ্রæত ঘটনাস্থলে এসে আগুন নিভাতে সক্ষম হন। তবে, গাড়িটি আগুনে সম্পূর্ণ ভষ্মিভূত হয়ে গেছে।
আজ বৃহস্পতিবার সকাল ৮টা ৩৫ মিনিটের দিকে উত্তরা পশ্চিম থানার উত্তরার হাউজবিল্ডিং ঢাকা ময়মনসিংহ প্রধান সড়কের উপর প্রাইভেটকারে আগুন লাগায় এদুর্ঘটনা ঘটে।

উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম আজ বৃহস্পতিবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও দমকল বাহিনীর সদস্যরা আজ জানান, আজ বৃহস্পতিবার সকাল ৮টা ৩৫ মিনিটের দিকে উত্তরা পশ্চিম থানার ঢাকা ময়মনসিংহ মহাসড়ক দিয়ে ঢাকা মেট্রো গ-১১-০৫৫৫) নম্বরের একটি প্রাইভেটকার ঢাকার দিক থেকে টঙ্গীর দিকে যাচ্ছিল। হঠাৎ করেই গাড়ির সামনে কালো ধোয়া দেখে চালক গাড়িটি রাস্তার মাঝখানে থামান। গাড়ি চালক গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে ওই চলন্ত গাড়িতে আগুন ধরে যায়। গাড়িতে চালক ছাড়া অন্য কোন যাত্রী ছিলেন না। আগুন লাগার পর গাড়ি চালক গাড়ি থেকে নেমে দৌঁড়ে কৌশলে পালিয়ে যান।

পরবর্তীতে ওই প্রাইভেটকারে দাউদাউ করে আগুন জ্বলতে থাকে । তখন মুহুর্ত্বের মধ্যে মহাসড়কে সকল ধরনের যারবাহন বন্ধ হয়ে যায়। খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো: সফিকুল ইসলামের নেতৃত্বে দু’টি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।

ডিএমপি’র উত্তরা পশ্চিম থানার উপ পরিদর্শক (এসআই) মো: শাহ আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আগুনে ভস্মীভুত প্রাইভেটকারটির নম্বর পাওয়া গেছে। আমরা এখন সহজে গাড়ির মালিক ও চালককে খুঁজে বের করতে পারবো। কি কারণে গাড়িতে আগুন লেগেছে তার কারণও জানা যাবে।

উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলাম আজ জানান, আগুনের খবর পেয়ে আমরা দ্রুত এসে আগুন নেভাতে সক্ষম হয়েছি। আগুনের গাড়িতে কাউকে পাইনি।

প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ- প্রাইভেকারের ব্যাটারিতে শর্টসাকিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে।
ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হলে পাশের নর্থ টাওয়ার, এস আর টাওয়ার ও বিজিএমইএ ভবনে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসায় রক্ষা পেয়েছে এ তিনটি ভবন। সিএনজি চালিত প্রাইভেটকারটির পেছনে গ্যাস সিলিন্ডারটি অক্ষত রয়েছে।