উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাট শিল্পোন্নয়নের অনেক পিছিয়ে পড়েছেঃ নুরুজ্জামান

লালমনিরহাট: সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাট শিল্পোন্নয়নের অনেক পিছিয়ে পড়েছে। জেলার শিল্পোন্নয়নে সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসতে হবে। তবেই জেলার কাঙ্ক্ষিত উন্নয়ন সাধিত হবে।
বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে লালমনিরহাট শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, লালমনিরহাটে এয়ার এভিয়েশন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যতদিন থাকবেন সারা দেশের উন্নয়ন হবে। আগামী দিনেও তিনিই প্রধানমন্ত্রী থাকবেন।
তিনি আরও বলেন, বিনোদনের ব্যবস্থা না থাকায় আমাদের শিশিরের মতো সন্তানরা মাদকে আসক্ত হচ্ছে। এদের বিপথগামী থেকে ভাল পথে ফেরাতে এ শিল্প ও বাণিজ্য মেলা ব্যাপক অবদান রাখবে।
লালমনিরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি সিরাজুল হকের সভাপতিত্ব উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, পুলিশ সুপার এসএম রশিদুল হক পিপিএম সেবা, সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী প্রমুখ।
লালমনিরহাট কালেক্টরেট মাঠে জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত এ শিল্প ও বাণিজ্য মেলা চলবে মাসব্যাপী। ১০ টাকা প্রবেশ মূল্যে এ মেলায় বিভিন্ন পণ্যের স্টলের পাশাপাশি বিনোদনের জন্য রয়েছে দি লায়ন সার্কাস, মোটরসাইকেল খেলা ও শিশুদের নগরদোলাসহ নানা আয়োজন।