এত সাংবাদিক আগে কখনো দেখেনি ডমিঙ্গো

ক্রীড়া প্রতিবেদকঃ ঢাকায় পৌঁছান মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে। আর বুধবারেই (২১ আগস্ট) নতুন শিষ্যদের সঙ্গে কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেন বাংলাদেশ ক্রিকেট দলের নতুন কোচ রাসেল ডমিঙ্গো। কিন্তু প্রথম দিন মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গিয়ে বেশ অবাকই হন নতুন কোচ।

নিজের এই অবাক হওয়া ভাব লুকানোরও চেষ্টা করেননি ডমিঙ্গো। অনুশীলন শেষে স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে এসে এক গাল হাসি নিয়ে বলেন, ‘আমি জীবনে এত সাংবাদিক একসঙ্গে দেখিনি। এমনকি দক্ষিণ আফ্রিকার বড় কোনো ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বড়জোর আট–নয়জন রিপোর্টার থাকে। কাল বিমানবন্দরে মনে হয় ১০০ ক্যামেরা ছিল। এতেই বাংলাদেশ ক্রিকেট সম্পর্কে একটা ধারণা পেয়ে গেছি। এই যে বাংলাদেশের মানুষের ক্রিকেট নিয়ে এত আবেগ, এটাই হয়তো আমাকে এখানে আসতে অনুপ্রাণিত করেছে।’

বাংলাদেশে ক্রিকেটের জনপ্রিয়তা ডমিঙ্গোকে মুগ্ধ করেছে ঠিকই এবার তার মুগ্ধ করার পালা। নিজের দেওয়া প্রজেন্টেশন দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) সন্তুষ্ট করতে পেরেছেন আগেই। এবার কাজ দেখানোর সময়। আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট ও আগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়েই শুরু হবে ডমিঙ্গোর বাংলাদেশ অধ্যায়।