কওমি মাদ্রাসায় ভর্তির জন্য অফিস খোলার অনুমতি

বিশেষ প্রতিবেদকঃ দেশের কওমি মাদ্রাসাগুলোর ছাত্র-ছাত্রী ভর্তির সুবিধার্থে স্বাস্থ্যবিধি ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে অফিস খোলার অনুমতি দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

সোমবার (০১ জুন) ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, দেশের কওমি মাদ্রাসাগুলোতে প্রতিবছর রমজান মাসের পরপর নতুন ছাত্র-ছাত্রী ভর্তি করা হয়ে থাকে। এ বছর ছাত্র-ছাত্রী ভর্তির কার্যক্রম অব্যাহত রাখার লক্ষে অফিস খোলার অনুমতি দেওয়ার জন্য কওমি মাদ্রাসাগুলোর পক্ষ থেকে ধর্ম প্রতিমন্ত্রীর কাছে আবেদন করা হয়।

‘প্রতিমন্ত্রী বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন ও প্রধানমন্ত্রী মাদ্রাসাগুলোতে ছাত্র-ছাত্রী ভর্তির বিষয়টি আন্তরিকতার সঙ্গে অনুধাবন করে স্বাস্থ্যবিধি ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে অফিস খোলা রাখার সানুগ্রহ অনুমতি দেন।’

বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীর সানুগ্রহ অনুমতির পরিপ্রেক্ষিতে কওমি মাদ্রাসাসহ সংশ্লিষ্ট অন্যান্য মাদ্রারাগুলোর ছাত্র-ছাত্রী ভর্তির কার্যক্রম পরিচালনার লক্ষে স্বাস্থ্যবিধি ও নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত করে অফিস খোলা রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে।

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর সানুগ্রহ অনুমোদনক্রমে মসজিদ ও মাদ্রাসা সম্পর্কিত নির্দেশনা জারি করা হয়।

দেশের বিশিষ্ট ওলামায়ে কেরাম, মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনাগুলো প্রতিপালনে সর্বাত্মক সহায়তা করায় প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন।